কলকাতাকে হারিয়ে জয় পেল সাকিবের সানরাইজার্স হায়দ্রাবাদ

আইপিএলে নিজের সাবেক দল কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে প্রথম ম্যাচে জয় পেলো সাকিব আল হাসানের সানরাইজার্স হায়দ্রাবাদ। রাইডার্সদের ঘরের মাঠ ইডেন গার্ডেনে ৫ উইকেটের জয় পেয়েছে হায়দ্রাবাদ।এ নিয়ে নিজেদের প্রথম তিন ম্যাচেই জয়ের দেখা পেলো কেন উইলিয়ামসনের দল।

টস জিতে কলকাতাকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় হায়দ্রাবাদ। শুরুর দিকেই ওপেনার রবিন উথাপ্পাকে (৩) ফেরান ভুবনেশ্বর কুমার। এরপর অপর ওপেনার ক্রিস লিন লড়াইটা বেশ ভালোই চালিয়ে যাচ্ছিলেন তবে অর্ধশতক থেকে মাত্র এক রান দূরে থাকতে সাকিবের বলে তার হাতেই ক্যাচ দেন লিন। এরপর অধিনায়ক দিনেশ কার্তিকের ২৯ রান ছাড়া আর কেউ উল্লেখযোগ্য কিছুই করতে পারেননি। শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে ১৩৮ রান তুলতে সক্ষম হয় কলকাতা।

জবাবে ব্যাটিংয়ে নেমে দলীয় ৩২ রানে ওপেনার ঋদ্ধিমান শাহকে (২৪) হারায় হায়দ্রাবাদ। মাত্র ৭ রান করে সুনীল নারিনের বলে বোল্ড হন শিখর ধাওয়ান। এরপর দলের হাল ধরেন কেন উইলিয়ামসন। অধিনায়কের সঙ্গে দারুণ জুটি গড়ে জয়টা সহজ করে তোলেন সাকিব।

২৭ রানে সাকিব ফিরে যাবার কিছুক্ষণ পর অর্ধশতক হাঁকানো উইলিয়মসনকে তুলে নেন মিচেল জনসন। এতে সহজ ম্যাচটা কিছুটা কঠিনই হয়ে যায়। তবে শেষ দিকে ইউসুফ পাঠানের দারুণ ব্যাটিংয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় হায়দ্রাবাদ।

সংক্ষিপ্ত স্কোর:
কলকাতা: ১৩৮/৮ (লিন ৪৯, কার্তিক ২৮; কুমার ৩/২৬ সাকিব ২/২১)
হায়দ্রাবাদ:১৩৯/৫ (উইলিয়ামসন ৫০, সাকিব ২৭; নারিন ২/১৭ )