অ্যাওয়ার্ড পাচ্ছেন অভিনেত্রী কৃতী শ্যানন

বলিউডে এখনও নতুনদেরই একজন মনে করা হয় অভিনেত্রী কৃতী শ্যাননকে। ইন্ডাস্ট্রিতে এখনও তিনি সেই অর্থে তারকা হয়ে ওঠেননি। ক্যারিয়ারে ছবির সংখ্যাও মাত্র চারটি। এটুকুতেই চলে এলো বিরাট এক সম্মান। চল্লিশ বছর অভিনয় করেও যেটা অনেকের ভাগ্যেই জোটেনি।‘বরেলি কি বরফি’ ছবিতে অসাধারণ অভিনয়ের জন্য ২০১৮ সালের দাদাসাহেব ফালকে এক্সেলেন্স অ্যাওয়ার্ড পাচ্ছেন অভিনেত্রী কৃতী শ্যানন।

‘বরেলি কি বরফি’-তে ছোট্ট এক শহরের খোলা মনের এক যুবতীর চরিত্রে অভিনয় করেছিলেন ২৭ বছরের কৃতী। চরিত্রটির নাম ছিল বিট্টি।এই চরিত্রে তার অভিনয় দর্শক ও সমালোচকদের ব্যাপক প্রশংসা কুড়িয়েছিল। অশ্বিনী আইয়ার তেওয়ারি পরিচালিত এই রোমান্টিক-কমেডি ছবির অন্য দুই চরিত্রে অভিনয় করেছিলেন আয়ুষ্মান খুরানা ও রাজকুমার রাও।

কৃতী শ্যানন ছাড়াও ২০১৮ সালে দাদাসাহেব ফালকে পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন রণবীর সিং, আনুশকা শর্মা ও তামান্না ভাটিয়া। রণবীর পুরস্কার পাচ্ছেন ‘পদ্মাবত’ ছবিতে তার নজরকাড়া অভিনয়ের জন্য। আনুশকা পাচ্ছেন নায়িকা ও সফল নারী প্রযোজক হিসেবে গতে বাঁধা ধাঁচের থেকে বেরিয়ে বারবার নতুন কিছু করে দেখানোর চেষ্টার জন্য।

অন্যদিকে, দক্ষিণী ছবির অভিনেত্রী তামান্না ভাটিয়াকে দাদাসাহেব ফালকে পুরস্কার দেয়া হচ্ছে ‘বাহুবলী: দ্য বিগিনিং’ ছবিতে অভিনয়ের জন্য। আগামী ২১ এপ্রিল মুম্বাইয়ের দাদাসাহেব ফালকে ফাউন্ডেশন বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবে।-ঢাকাটাইমস