মেয়ের জন্য প্রাণ দিতেও প্রস্তুত সানি

ভারতে শিশু ধর্ষণ মহামারী আকারে ছড়িয়ে পড়েছে। শুধু শিশুই নয়, দেশটির রাস্তাঘাট, হাটবাজার, বাড়িঘরে কোনো বয়সের নারীই বর্তমানে নিরাপদ নয়। সেখানে শুধু ধর্ষণ করেই ক্ষান্ত হচ্ছেন না ধর্ষণকারীরা, প্রমাণ লুকাতে হত্যাও করে ফেলছেন নারীদের। যেখানে বর্তমানে ধর্ষণের চেয়ে গণধর্ষণের খবরই বেশি প্রকাশিত হচ্ছে।

প্রতিদিনই কোনো না কোনো ধর্ষণের খবর ছাপা হচ্ছে খবরের কাগজে।সম্প্রতি কাঠুয়া এবং উন্নাও ধর্ষণ কাণ্ডে উত্তাল হয়েছে গোটা ভারত। এমন ঘৃণিত কাণ্ডে সোশ্যাল মিডিয়ায় নিজেদের মতামত জানিয়েছেন বহু তারকা। সেই তালিকায় এবার যোগ হল বলিউডের হট সেনসেশন সানি লিওনের নাম।

সম্প্রতি ঘটে যাওয়া বেশ কিছু ধর্ষণের ঘটনায় মেয়ে নিশার ভবিষ্যত নিরাপত্তা নিয়ে বেশ শঙ্কিত হয়ে পড়েছেন তিনি।দত্তক নেয়া কন্যা নিশার সঙ্গের একটি ছবি সম্প্রতি টুইটারে পোস্ট করেছেন সানি। লিখেছেন, ‘আমি প্রতিজ্ঞা করছি তোমাকে সব খারাপ থেকে রক্ষা করার আপ্রাণ চেষ্টা করব।

তার জন্য আমাকে যদি প্রাণ দিতে হয় তাতেও আমি প্রস্তুত। শিশুরা যেন সব খারাপ থেকে নিজেদের সুরক্ষিত মনে করতে পারে সেটা আমাদেরই দেখতে হবে। আসুন আমরা শিশুদের আরও আঁকড়ে ধরি। সব কিছু দিয়ে ওদের রক্ষা করি।’২০১৭ সালের জুলাইয়ে শিশুকন্যা নিশাকে দত্তক নেন সানি লিওন ও তার স্বামী ড্যানিয়েল।

চলতি বছরে আবার সারোগেসির মাধ্যমে জোড়া ছেলের মা-বাবা হয়েছেন তারা। সন্তানদের যে সানি খুব ভালোবাসেন সেটা তিনি এর আগেও জানিয়েছিলেন। কয়েকদিন আগে একটি সাক্ষাৎকারে সাবেক এ কানাডিয়ান পর্ন তারকা সমাজের কাছে অনুরোধ করেছিলেন,

তার অতীত পেশার কারণে যেন সন্তানদের অবহেলা না কর হয়, তাদের যেন ছোট করে না দেখা হয়।-ঢাকাটাইমস