আইপিএলে সেরা পাঁচে সাকিব-মোস্তাফিজ

দল হারুক বা জিতুক নিয়মিতই আইপিএল মাঁতিয়ে চলেছেন দেশের ক্রিকেটের দুই উজ্জ্বল নক্ষত্র সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমান।ইতোমধ্যেই জায়গা করে নিয়েছেন সেরাদের কাতারে। আইপিএলে এখনো পর্যন্ত তিনটি ম্যাচ খেলেছে সানরাইজার্স হায়দ্রাবাদ এবং মুম্বাই ইন্ডিয়ানস।  তিনটি ম্যাচেই খেলেছেন বাংলাদেশী অলরাউন্ডার সাকিব আল হাসান এবং পেসার মোস্তাফিজুর রহমান।

সাকিবের অলরাউন্ড নৈপুণ্যে পয়েন্ট টেবিলের সবার উপরে রয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। সাকিব আল হাসান এখন পর্যন্ত ৩ ম্যাচে ১২ ওভার বল করে নিয়েছেন ৫টি উইকেট।  ডট বল দিয়েছেন ২৭টি। এবং  ক্যাচ ধরেছেন তিনটি। এখন পর্যন্ত অনুষ্ঠিত ম্যাচগুলোতে পারফর্মেন্স বিচারে এবারের সেরা বোলারদের তালিকায় তিন নম্বরে আছেন সাকিব আল হাসান।

 অন্যদিকে দুর্দান্ত পারফর্মেন্স করেও দলকে জেতাতে পারেন নি মোস্তাফিজ।নিজে সেরাদের কাঁতারে জায়গা করে নিলেও পয়েন্ট টেবিলের সবচেয়ে তলানীতে রয়েছে মুম্বাই ইন্ডিয়ানস।মোস্তাফিজ তিন ম্যাচে ১১.৫ ওভার বল করেছেন। যা মধ্যে তিনি ডট বলই দিয়েছেন ২৯ টি। ৮৮ রান দিয়ে নিয়েছেন মুল্যবান পাঁচ উইকেট।তার এউ অসাধারণ বোলিংয়ের কারণেই সেরা বোলারদের মধ্যে পাঁচ নম্বরে অবস্হান করছেন তিনি। বোলিং তালিকায় সবার উপরে রয়েছেন মুম্বাইয়ের তরুঁন স্পিনার ময়নাক মারকান্দে।