সবুজ চা পানে ৩ উপকারিতা

বর্তমান সময়ে চা পান করাটা আমাদের জীবনে অন্যতম অধ্যায় হয়ে দাড়িয়েছে। জীবনের কর্ম ব্যস্ততায় এক কাপ চা যেন প্রশান্তি এনে দেয়। তবে বিভিন্ন চায়ের মধ্যে সবুজ চা স্বাস্থ্যের জন্য খুবই উপকারি। প্রতিদিন নিয়ম করে ৩ বার সবুজ চা বা গ্রিন টি পান করতে পারেন।

এই চা পান আপনার ওজন নিয়ন্ত্রণ, স্কীনের সমস্যা ও শরীরে জমে থাকা ক্ষতিকর পদার্থ দূর করতে সাহায্য করবে। আমাদের এবারের আয়োজনে সবুজ চায়ের ৩ টি উপকারিতা তুলে ধরা হলো।

 ১) রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি   

সবুজ চা রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করতে সাহায্য করে। এটি একাধারে স্কিন, ফুসফুস, লিভার সুরক্ষিত রাখে।সবুজ চাতে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট আর মিনারেল শরীরকে সতেজ ও সুস্থ রাখতে সাহায্য করে।

২) ওজন নিয়ন্ত্রণে 

সবুজ চা ওজন নিয়ন্ত্রণ করতে সাহায্য করে। এটি শরীরে জমে থাকা অতিরিক্ত মেদ দূর করতে সাহয্য করে। সবুজ চাতে পলিফেনল নামে এক ধরনের উপাদান আছে যা ওজন কমাতে সাহায্য করে।

৩)ত্বকের সমস্যা দূর করে

সবুজ চা শরীর থেকে বিষাক্ত উপাদান দূর করতে সাহায্য করে। এটি ত্বকের সমস্যা যেমন ব্রন, প্যাচি স্কিন, ত্বক ফেটে যাওয়ার মত বিভিন্ন সমস্যা দূর করে।

বি.দ্র. অতিরিক্ত সবুজ চা পানে বিভিন্ন সমস্যা হতে পারে। এর মধ্যে পেটে সমস্যা, ডায়ারিয়া এবং অন্যান্য সমস্যা দেখা দিতে পারে। তাই দৈনিক নিয়ম মেনে সবুজ চা পান করুন সুস্থ থাকুন।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া