আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে নয় টি-টোয়েন্টি খেলাতে আগ্রহী বিসিবি

আগস্টে বাংলাদেশ ক্রিকেট দলের অস্ট্রেলিয়া সফর হচ্ছে না। ২০১৯ সালে সুবিধাজনক একটা সময়ে আয়োজন করা হবে বলে জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। মিরপুরে বিসিবি কার্যালয়ে এমনটাই জানিয়েছেন ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান।

জুনে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে নয়, টি-টোয়েন্টি খেলাতে আগ্রহী বিসিবি। এদিকে, ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তিতে বাড়ছে না বলে মন্তব্য করেছেন আকরাম খান।

বাংলাদেশের সাথে হোম কিংবা অ্যাওয়ে সিরিজ আসলেই নানা টালবাহানা শুরু করে ক্রিকেট অস্ট্রেলিয়া। আইসিসি’র এফটিপি অনুযাযী আগস্টে বাংলাদেশ ক্রিকেট দলে অস্ট্রেলিয়া সফর ছিলো। কিন্তু, এবারো তাদের নয় ছয়। নানা অযুহাতে আগস্টের নির্ধারিত সফরটি হচ্ছে না। যদিও, বিসিবি ৫টি ওয়ানডে ও ৩টি টি-টোয়েন্টি খেলার প্রস্তাব দিয়েছিলো ক্রিকেট অস্ট্রেলিয়াকে। এই প্রস্তাবেও কোন সাড়া দেয়নি তারা। তাই টাইগারদের সম্ভাব্য অস্ট্রেলিয়া সফর ২০১৯ সালে।

জুনে আফগানিস্তানের সাথে ভারতের দেরাদুনে তিন ম্যাচ সিরিজের ওয়ানডে খেলার কথা বাংলাদেশের। কিন্তু, ক্রিকেট বোর্ড চাইছে ওয়ানডের বদলে তিনটি টি-টোয়েন্টি খেলতে। আকরাম খান বলেন, ওরা ওয়ানডের ব্যাপারে বলছে, কিন্তু আমরা টিটুয়েন্টি খেলতে।

প্রায় চার মাস পেরিয়েছে। কিন্তু, ২০১৮ সালের ক্রিকেটারদের কেন্দ্রী চুক্তি এখনো আনুষ্ঠানিক রূপ পায়নি। তবে, একটা খসড়া তৈরি করেছে ক্রিকেট বোর্ড। সেখানে ক্রিকেটারদের জন্য নেই কোন সু-খবর। ২০১৭ সালের চুক্তিতে থাকা ১৬জন ক্রিকেটারের বদলে/ এবার একজন কমিয়ে আনা হবে ১৫ জনে। বাড়ছে না ক্রিকেটারদের মাসিক পারিশ্রমিক।

আকরাম খান আরো বলেন, যদি অন্য দলের সাথে কম্পেয়ার করা হয় তাহলে সেটা ঠিক হবে না। তবে, এ সব ব্যাপারে বুধবার বিসিবি’র বোর্ড সভায় আনুষ্ঠানিক সিদ্ধান্ত নেয়া হবে।-সময় নিউজ।