অন্য রূপে বচ্চন বাড়ির মেয়ে,শ্বেতাকে নিয়ে খুব খুশি বাবা অমিতাভ !

টুইট করে মেয়েকে বড় স্বীকৃতি দিয়েছেন বাবা অমিতাভ। তিনি লিখেছেন, ‘‘আমি সব থেকে গর্বিত বাবা, আমার মেয়ে সেরা এবং সর্বশ্রেষ্ঠ।’’বাবা, মা, দাদা, বউদি সবাই অভিনয় জগতে। বচ্চন পরিবার মানেই তো অভিনয় জগৎ। কিন্তু এই বচ্চন পরিবারের আরও একটা অন্য ঐতিহ্যও রয়েছে।

আর সেই পথেই হাঁটলেন বচ্চন বাড়ির মেয়ে শ্বেতা বচ্চন নন্দা। ‘লাইট, সাউন্ড, ক্যামেরা, অ্যাকশন’ নয়। ঠাকুরদা হরিবংশ রাই বচ্চনের মতোই কাগজ-কলমকে সঙ্গী করলেন তিনি।শ্বেতা চাইলে অভিনেত্রী হতেই পারতেন। কিন্তু শ্বেতা লেখিকা হতে চেয়েছিলেন। স্বপ্ন সফল করেই ছাড়লেন।

তাঁর প্রথম উপন্যাস প্রকাশের মুখে। চুক্তি হয়ে গিয়েছে প্রকাশক সংস্থার সঙ্গে। প্রথম উপন্যাসের নাম ‘প্যারাডাইস টাওয়ারস’। প্রকাশিত হবে ২০২০ সালে।শ্বেতা এক বিবৃতিতে জানিয়েছেন, ‘‘এই উপন্যাসের ভাবনাটা হঠাৎই একদিন সকালে ঘুম থেকে উঠে মাথায় এসছিল।

তবে এমন লেখার বাসনা আমার পক্ষে অবাক হওয়ার কিছু নয়। আমি আসলে এক গল্প বলিয়ে পরিবারের সদস্য। একেবারে ছেলেবেলা থেকেই বাড়িতে নিজেদের মনের ভাবনা লেখার স্বাধীনতা পেয়েছি।’’প্রকাশকের সঙ্গে চুক্তি হয়ে যেতেই টুইট করে মেয়েকে বড় স্বীকৃতি দিয়েছেন বাবা অমিতাভ।

তিনি লিখেছেন, ‘‘আমি সব থেকে গর্বিত বাবা, আমার মেয়ে সেরা এবং সর্বশ্রেষ্ঠ।’’ নিজের ইনস্টগ্রাম ও ফেসবুক পেজেও একই কথা পোস্ট করে জানিয়েছেন বিগ বি। বলেছেন, নিজের কবি বাবার কথা স্মরণ করিয়ে লিখেছেন, ‘‘হরিবংশ রাইয়ের উত্তরসূরি মিলে গেল তাঁর পরিবারে।’’-এবেলা