শাকিব একজন মুক্তিযোদ্ধা !

প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া এবার মুক্তিযুদ্ধের কাহিনী নিয়ে একটি ছবি নির্মাণ করতে যাচ্ছে। ছবির নাম এখনো ঠিক না হলেও এটি পরিচালনা করার জন্য দায়িত্ব পেয়েছেন কলকাতার পরিচালক রাজ চক্রবর্তী। ছবির গল্প, চিত্রনাট্য, বাজেট, পরিচালক সবকিছুই প্রস্তুত। শুধু অপেক্ষা ছবির নায়কের।

অর্থাৎ ঢালিউড কিং শাকিব খানের। এ বিষয়ে জাজের কর্ণধার আবদুল আজিজ মানবজমিনকে জানান, মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে ছবিটি নির্মাণ করা হবে।আমার মূল ভাবনায় এ ছবির চিত্রনাট্য করেছেন দেলোয়ার হোসেন দিল। এ ছবিতে শাকিব খান ও মিশা সওদাগর প্রধান দুটি চরিত্রে অভিনয় করবেন।

ছবিটি নিয়ে এরইমধ্যে দুজনের সঙ্গে প্রাথমিক আলাপ হয়েছে। তারা দুজনেই কাজটি করতে আগ্রহ প্রকাশ করেছেন। তবে শাকিব খান বর্তমানে অন্য একটি ছবির শুটিংয়ে দেশের বাইরে থাকার কারণে আনুষ্ঠানিক ঘোষণা দিতে পারছি না। আমরা শাকিবের জন্য অপেক্ষা করছি।

সব ঠিক থাকলে আগামী জুলাই মাস থেকে নতুন এ ছবির শুটিং শুরু হবে। যৌথ নয় দেশীয় প্রযোজনায় এ ছবিটি নির্মাণ হবে বলেও জানান তিনি।এদিকে এর আগে সোহেল আরমান পরিচালিত ‘এই তো প্রেম’ ছবিতে মুক্তিযোদ্ধার চরিত্রে অভিনয় করেন শাকিব খান।

বর্তমানে এই তারকা স্কটল্যান্ডে ‘ভাইজান এলো রে’ ছবির কাজ করছেন। তিনি নতুন ছবি প্রসঙ্গে মুঠোফোনে বলেন, আমি দেশে ফেরার পর নতুন এ ছবির বিষয়ে চূড়ান্ত কথা বলব। স্কটল্যান্ডের আবহাওয়া খারাপ। একটু পর পর বৃষ্টি হচ্ছে। আমার আরো আগে দেশে ফেরার কথা ছিল।

তবে মনে হচ্ছে ২২শে এপ্রিলের আগে ফিরতে পারব না। দেশে আসার পর ওই ছবিসহ আরো কিছু ছবির বিষয়ে চূড়ান্ত মিটিং করব। তারপর সবকিছু নিয়ে বলতে পারব। এদিকে শাকিব খান ও কলকাতার শুভশ্রী অভিনীত ‘চালবাজ’ ছবিটি ওপার বাংলায় আগামী ২০শে এপ্রিল মুক্তি পাবে।

এসকে মুভিজের প্রযোজনায় ছবিটি পরিচালনা করেছেন জয়দ্বীপ মুখার্জি।