নুসরাতকে নিয়ে আপত্তিকর মন্তব্য, চাকরি গেল মামুনের

ফেনীর সোনাগাজীতে অধ্যক্ষের শ্লীলতাহানির শিকার হওয়ার পর অগ্নিদগ্ধ মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে নিয়ে আপত্তিকর মন্তব্য করায় চাকরি হারিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী। তার নাম নাম মামুন বিল্লাহ। কেবল চাকরি যাওয়াই নয়, সেইসাথে বিশ্ববিদ্যালয় থেকে তাকে বহিষ্কার করার দাবিও উঠেছে।

অভিযুক্ত শিক্ষার্থী মামুন বিল্লাহ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগ থেকে ২০১৭ সালে স্নাতক শেষ করে একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করছিলেন। স্নাতকোত্তরে তার রাবিতে ভর্তি হওয়ার সুযোগ রয়েছে।

একটি অনলাইন নিউজ পোর্টাল নিহত নুসরাতের বিষয়ে একটি সংবাদ প্রকাশ করে। পরে খবরটি তাদের ফেসবুক পাতায় শেয়ার দেয়া হয়। সেখানে মামুন বিল্লাহ’র ফেসবুক আইডি থেকে আপত্তিকর মন্তব্য করা হয়।

গত ৬ এপ্রিল সকালে সোনাগাজী ফাজিল মাদরাসা কেন্দ্রে পরীক্ষা দিতে গেলে নুসরাতকে পরীক্ষা কেন্দ্রের ছাদে ডেকে নিয়ে শ্লীলতাহানির মামলা তুলে নিতে বলা হয়। নুসরাত মামলা তুলে নিতে অস্বীকৃতি জানালে মুখোশ পরা লোকজন তার গায়ে আগুন দিয়ে পালিয়ে যায়। গত বুধবার রাত সাড়ে ৯টায় ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন নুসরাত মারা যান।