পারিশ্রমিক বৈষম্যে ক্যাটরিনা

ইদানিং ভারতীয় গণমাধ্যম তারকাদের পারিশ্রমিক নিয়ে বেশ মেতেছে। মাতারও যেথেষ্ট কারণ রয়েছে। বলিউডে নাকি নায়িকাদের তুলনায় নায়কদের পারিশ্রমিক অনেক বেশি। এমনকি দক্ষ, পরীক্ষিত এবং প্রতিষ্ঠিত অভিনেত্রীদের তুলোনায় নতুন অভিনেতারাও পারিশ্রমিকের দিক থেকে অনেক এগিয়ে। দিনের পর দিন এভাবেই চলছে বলিউড। যেখানে বৈষম্যের শিকার হলেন ক্যাটরিনা কাইফ।

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, রেমো ডি’সুজার নতুন সিনেমায় ক্যাটরিনা কাইফের চেয়ে পাঁচ গুণ বেশি পারিশ্রমিক পাচ্ছেন অভিনেতা বরুণ ধাওয়ান। নৃত্য পরিচালক রেমো ডি’সুজা একটি নতুন সিনেমার ঘোষণা দিয়েছেন। পরিচালক হিসেবে এটি হবে রেমোর ছয় নম্বর সিনেমা। নাচবিষয়ক এই সিনেমাটি ত্রিমাত্রিক (থ্রিডি) প্রযুক্তিতে মুক্তি পাবে এ বছরের শেষের দিকে।তবে সিনেমাটির নাম এখনও প্রকাশ করেননি পরিচালক।

আপাতত একে ‘এবিসিডি’ সিরিজের তৃতীয় সিনেমা অর্থাৎ এবিসিডি থ্রি হিসেবে বলা হচ্ছে।এই সিনেমায় ক্যাটরিনা পেয়েছেন সাত কোটি রুপি। আর তাঁর সহশিল্পী বরুণ ধাওয়ানের পারিশ্রমিক ৩২ কোটি রুপি। সিনেমাতে দুজনকেই নৃত্যশিল্পী হিসেবে দেখা যাবে। দুজনের চরিত্রই গুরুত্বপূর্ণ বলে জানা গেছে। কিন্তু পারিশ্রমিকের বেলায় এই বিশাল অঙ্কের তফাত হতবাক করে দিচ্ছে সবাইকে।-সূত্র : মিড-ডে