সাকিবের পর এবার বিশ্ব একাদশের হয়ে খেলছেন না আফ্রিদি

বিশ্ব একাদশের জার্সিতে মাঠে নামার কথা ছিল পাকিস্তানের অলরাউন্ডার শহীদ আফ্রিদির। অবসর নিলেও এ ম্যাচ দিয়ে এক ম্যাচের জন্য অবসর ভাঙার কথা ছিল আফ্রিদির। কিন্তু হাঁটুর চোটের কারণে তা আর হচ্ছে না।৩১ মে লর্ডসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এক চ্যারিটি টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে বিশ্ব একাদশ।

টুইটারে নিজের হাঁটুর চোটের ব্যাপারে জানান আফ্রিদি। তিনি লিখেন, “ডাক্তার দেখাতে দুবাইয়ে গিয়েছিলাম। হাঁটু এখনো পুরোপুরি সেরে উঠেনি। আমার আরো তিন-চার সপ্তাহ প্রয়োজন। আশা করছি তারপর আমি শতভাগ ফিটনেস ফিরে পাব।” তার জন্য প্রার্থনার অনুরোধও জানান তিনি। শহীদ আফ্রিদি জানিয়েছেন সুস্থ হতে আরো তিন-চার সপ্তাহ লাগবে তার।

এর আগে ব্যক্তিগত কারণে বিশ্ব একাদশ থেকে নিজেকে প্রত্যাহার করেছেন বাংলাদেশের সাকিব আল হাসান। বিশ্বের অন্যতম সেরা এ অলরাউন্ডারের পরিবর্তে বিশ্ব একাদশ বেছে নিয়েছে নেপালের তরুণ লেগ স্পিনার সন্দ্বীপ ল্যামিচানেকে। তবে বিশ্ব একাদশের হয়ে খেলবেন বাংলাদেশের বাঁহাতি ওপেনার তামিম ইকবাল।

বিশ্ব একাদশের হয়ে শহীদ আফ্রিদির খেলার সম্ভাবনা নেই বললেই চলে। শীঘ্রই ঘোষণা করা হবে আফ্রিদির বিকল্প ক্রিকেটার। ইংল্যান্ডের ইয়ন মরগান নেতৃত্ব দিবেন বিশ্ব একাদশকে।

এদিকে, আফ্রিদি বলেছিলেন, “মহৎ একটি উদ্যোগে আমি অংশ নেওয়ার সুযোগ পেয়ে সম্মানিত। ক্রিকেট এক বড় পরিবার কিন্তু আমরা একে অপরের বিপক্ষে খুব শক্তভাবে খেলে থাকি। আমাদের নিজেদের মধ্যে এটা দারুণ সম্পর্ক। আমাদের সদস্য, সহকর্মী এবং ক্রিকেট সমর্থকদের সহায়তা করার জন্য যেকোন সময় এবং যেখানেই থাকি না কেন, তাদের পাশে দাঁড়াতে।’