দাঁড়ি আমার খুব পছন্দ, তাই কাটি না : কোহলি

বিরাট কোহলি সবসময়েই আলোচনার শীর্ষে থাকা একজন ক্রিকেটার। সম্প্রতি আনুশকা শর্মাকে বিয়ের পর থেকে এই দম্পতি সারাবিশ্বের মিডিয়ার কাছেই এক হট টপিক। তাদের জীবনের ছোট ছোট বিষয় নিয়েও ঘামে সারাবিশ্বের লাখো মানুষের মাথা।

বিরাট কোহলির মুখভর্তি দাড়ি দেখে অনেকের প্রশ্ন- তার দাড়ি না কাটার পেছনে কি স্ত্রী আনুশকা শর্মার কোনো আপত্তি কাজ করছে? কিন্তু কোহলি নিজেই সেই ভুল ভেঙে দিলেন সবাইকে।

বুধবার রাতে এক অনুষ্ঠানে এসে সঞ্চালকের প্রশ্নের জবাবে রয়্যাল চ্যালেঞ্জার্স অধিনায়ক বিরাট কোহলি বলেছেন, আমি দাড়ি কাটছি না। তার কারণ একটিই- আমার মনে হয়, দাড়িতে আমাকে বেশ মানাচ্ছে। দাড়িটা পছন্দও করি। যে জন্য কাটতে চাইছি না।

একটা সময় ভারতীয় দলের অনেকেই দাড়ি রাখতেন। কিন্তু মাঝে আবার দাড়ি কাটার চল শুরু হয়। রোহিত শর্মা, রবিন্দ্র জাদেজার মতো ক্রিকেটার দাড়ি কেটে ফেলেন। কিন্তু কোহালি কাটেননি। যে জন্য অনেকেরই মনে হয়েছিল, অনুশকা চান বলেই হয়তো এ সিদ্ধান্ত।

কিন্তু কোহলি নিজেই সেই ভুল ভেঙে দিলেন। তিনি আরও বলে দিচ্ছেন, দাড়ি ঠিক রাখার জন্য এখন অনেক রকম তেল পাওয়া যায়। তাই সমস্যা কিছু হয় না।

ভারত অধিনায়ককে আরও প্রশ্ন করা হয়, কোনো একটা গুণ যেটা নিজের মধ্যে দেখতে চেয়েছিলেন আপনি? কোহলি জবাব দেন- ‘বোলিং। চেয়েছিলাম, বোলিংটা যেন করতে পারি।

তা হলে কি এখন বোলার হওয়ার চেষ্টায় আছেন? সঞ্চালকের প্রশ্নে কোহলি বলেন, আরে না, না। অনেক চেষ্টা করেছিলাম বোলার হওয়ার। তার পর দেখলাম, আমার দ্বারা কাজটা ঠিকমতো হবে না। আমার বোলিং অ্যাকশনটাও অদ্ভুত রকমের ছিল। ডেলিভারির সময় আমার পা মাঝে মাঝে পিছলে যেত। তখনই বুঝে যাই, বোলিং আমাকে দিয়ে হবে না।-সূত্র: সময় নিউজ।