১০ মিনিটেরও বেশি ভেসে রইল জলদানব! দেখুন রহস্যময় ভিডিও

প্রায় দশ মিনিট ধরে সে হ্রদের জলে ভেসে ছিল। ভাসমান নেসি-র ভিডিও তুলে রাখেন এওইন। এবং তা ইউটিউবে প্রকাশ করা মাত্রই ভাইরাল হয়ে ওঠে।

আবার সে ভেসে উঠেছে। এমনই দাবিতে সরগরম মিডিয়া। হ্যাঁ, বিশ্বের অন্যতম রহস্য লক নেস জলদানবকে ঘিরে আবার পল্লবিত হয়েছে ‘খবর’।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম ‘মিরর’-এ প্রকাশিত এক প্রতিবেদন থেকে জানা গিয়েছে, আয়ারল্যান্ডের বাসিন্দা এওইন ও’ফাওধাগেইন স্কটল্যান্ডের বিখ্যাত হ্রদ লক নেস-এর তীরে অপেক্ষায় ছিলেন এই বিখ্যাত জলদানবকে দেখার জন্যই। তাঁর দাবি, তাঁকে নিরাশ করেনি জলদানব নেসি।

প্রায় দশ মিনিট ধরে সে হ্রদের জলে ভেসে ছিল। ভাসমান নেসি-র ভিডিও তুলে রাখেন এওইন। এবং তা ইউটিউবে প্রকাশ করা মাত্রই ভাইরাল হয়ে ওঠে।

৫৩ বছর বয়সি এওইন এর আগেও নাকি ২০ মিনিট ধরে নেসি-র জলকেলি দেখেছেন। তার ভিডিও-ও তিনি তুলেছেন। কিন্তু তখন তাঁকে বলে হয়েছিল এগুলো কোনও নৌকা বা অন্য কিছু। এবারে তিনি তাঁর মোবাইল ক্যামেরায় ধরে রেখেছেন নেসি-র ঘোরাফেরা। তিনি রীতিমতো তৃপ্ত।

লক নেস-এর তীরে রেজিস্টার অফ সাইটিংস অ্যাট লক নেস-এর দফতর। সেখানে রক্ষিত রেজিস্টারে এওইন তাঁর এই দর্শনকে নথিভুক্ত করেন। এই দফতরের অধিকর্তা গ্যারি ক্যাম্পবেল জানা, এর আগে ১-২ মিনটের ভিডিও নেসি-দ্রষ্টারা পেশ করেছেন। এবারে একেবারে ১০ মিনিটের ভিডিও। এতে পরিষ্কার দেখা যাচ্ছে, প্রায় ২০ ফুট দীর্ঘ এক প্রাণী হ্রদের জলে ভেসে উঠছে। এবং সে জলে সাঁতরাচ্ছে, এটাও স্পষ্ট।

২০১৭-এ ১১ বার নেসিকে দেখা গিয়েছিল বলে দাবি করছে রেজিস্টার। প্রসঙ্গত, ৫৬৫ খ্রিস্টাব্দে প্রথম এই দানবকে দেখেন আইরিশ যাজক সেন্ট কলাম্বিয়া। তার পরে থেকে ১০৮০ বার একে দেখা গিয়েছে বলে জানায় রেজিস্টার।

এক বিজ্ঞানী-দল জুন মাসে লক নেসে নেসি-র সন্ধানে যাত্রা করছে বলে খবর।-এবেলা।

ভিডিওটি দেখতে এই লিংকে ক্লিক করুন: