যেসব ছবির অফার ফিরিয়ে দিয়েছিলেন আলিয়া

হুটহাট নয়। ছবির বাছাই তিনি করেন একটু ভেবে চিন্তেই। ১০০ কোটির ক্লাবেও ঢুকে পড়েছে তাঁর ছবি ‘রাজি’। ‘ব্রহ্মাস্ত্র’র শুটিংও প্রায় শেষ করতে চলেছেন আলিয়া। কিন্তু এ আলিয়াই আবার বহু পরিচালককেই মুখের উপর না করে দেন। এক নজরে দেখে নেওয়া যাক এমনই কিছু ছবি যে গুলির অফার ফিরিয়ে দিয়েছিলেন আলিয়া ভট্ট।

নীরজা-সাহসী এয়ার হোসটেস নীরজা ভানোট কে নিয়ে তৈরি বায়োপিকে সোনম কাপূরের অভিনয় দর্শকদের মনে দাগ কেটেছিল। আর ছবিটির জন্য জাতীয় পুরস্কারও পেয়ে গিয়েছিলেন সোনম। তবে ‘নীরজা’ ছবিটিতে অভিনয়ের জন্য সোনমের আগে প্রথম ডাক এসেছিল আলিয়া ভট্টের।

কিন্তু আলিয়া ছবিটি করতে না চাওয়ায়, বলটি চলে যায় সোনম কপূরের কোর্টে।রাবতা-‘রাবতা’ ছবিটির জন্যও পরিচালকের প্রথম পছন্দ ছিলেন আলিয়া। সবকিছু ঠিকঠাক থাকলে সুশান্ত সিংহ রাজপুতের বিপরীতে দেখা মিলত আলিয়ারই। কিন্তু মাঝপথে এই ছবিটির অফার ফিরিয়ে দিয়েছিলেন অভিনেত্রী।

আর সেই কারণেই অফারটি চলে যায় কৃতি শ্যাননের কাছে।গোলমাল এগেইন-‘গোলমাল এগেইন’-এর জন্য পরিচালক রোহিত শেট্টির প্রথম পছন্দ ছিলেন আলিয়া ভট্ট। আলিয়াও মনেপ্রাণে চাইছিলেন ছবিটির সঙ্গে যুক্ত হতে। কিন্তু শেষ পর্যন্ত সময়ের অভাবে ছবিটি আর করা হয়নি আলিয়ার।

আর তারপরেই পরিণীতি চোপড়া কে নিয়ে নেন রোহিত শেট্টি।সাহো- প্রভাসের ‘সাহো’তেও অভিনয় করার কথা ছিল আলিয়া ভট্টের। সেই জায়গায় এখন শ্রদ্ধা কপূর। কিন্তু হঠাৎ আলিয়ার জায়গায় শ্রদ্ধা কপূর কেন? বলিউডে গুঞ্জন যে চরিত্রটি ছোট বলেই অফারটি ফিরিয়ে দেন আলিয়া।

থাগস অব হিন্দোস্তান- আলিয়া ভট্টের কাছেই প্রথম এসেছিল ‘থাগস অব হিন্দোস্তান’এর অফার। তবে বলি সূত্রের দাবি, ছবিটিতে নিজের অভিনয়ের স্কোপ কম ছিল বলেই পরিচালককে না করে দেন আলিয়া। আর তারপরেই অফারটি চলে যায় ফতিমা সানা শেখের কাছে।

এই মুহূর্তে জোরকদমে ছবিটির শুটিং চলছে। সূত্র: আনন্দবাজার