কোহলির চ্যালেঞ্জের জবাব দিলেন মোদি (ভিডিওসহ)

নিজের ফিটনেসের ভিডিও আপলোড করে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছিলেন ক্রিকেটার বিরাট কোহলি। কোহলির সেই চ্যালেঞ্জ শেষ পর্যন্ত গ্রহণ করলেন প্রধানমন্ত্রী মোদি।
গতকাল বুধবার সকালেই নিজের শারীরিক কসরতের ভিডিও আপলোড করে মোদি জানিয়ে দিলেন তিনিও কোনো অংশে কম না। খবর এবেলা।
দেশটির বর্তমান ক্রীড়ামন্ত্রী রাজ্যবর্ধন সিংহ রাঠোর। সম্প্রতি তিনি দেশে ফিটনেস সচেতনতা বৃদ্ধির উদ্যোগ নিয়েছিলেন। সে জন্যই গত মে মাসে নিজের ট্রেনিংয়ের ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে ‘চ্যালেঞ্জ’ জানিয়েছিলেন বিরাট কোহলি, সাইনা নেহওয়াল ও হৃতিক রোশনকে। তিনি অনুরোধ করেছিলেন তারাও যেন এই ফিটনেস প্রোগ্রামে অংশ নেন।
তবে ক্রীড়ামন্ত্রীকে হতাশ করেননি কোহলি। নিজের ফিটনেস ট্রেনিংয়ের ভিডিও আপলোড করে তিনি আবার পাল্টা চ্যালেঞ্জ জানিয়েছিলেন স্ত্রী আনুশকা শর্মা, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও মহেন্দ্র সিংহ ধোনিকে।
বিরাট কোহলি টুইটারে লিখেছিলেন, ‘রাজ্যবর্ধন রাঠোর স্যারের ফিটনেস চ্যালেঞ্জ গ্রহণ করলাম। সঙ্গে এবার আমি স্ত্রী আনুশকা, মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও মহেন্দ্র সিংহ ধোনি ভাইকে চ্যালেঞ্জ করছি।’
তারপরের দিনই বিরাট কোহলির এই চ্যালেঞ্জ গ্রহণ করে পাল্টা জবাব দিয়েছিলেন নরেন্দ্র মোদি। তিনি জানিয়েছিলেন, তিনি বিরাটের চ্যালেঞ্জ গ্রহণ করেছেন। খুব তাড়াতাড়ি নিজের ফিটনেসের ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করবেন তিনি।
প্রতিশ্রুতি মতোই নিজের একটি ভিডিও পোস্ট করেন মোদি। ১০৮ সেকেন্ডের ওই ভিডিওতে মোদিকে দেখা যায় ভোরে যোগব্যায়াম করতে। তিনি সেই ভিডিও পোস্ট করে লিখেছেন, ‘সকালে শারীরিক কসরতের কিছু মুহূর্ত। যোগা করা ছাড়াও আমার অনুশীলনে প্রভাব রয়েছে পঞ্চতত্ত্ব অথবা প্রকৃতির পঞ্চ উপাদান- পৃথিবী, জল, অগ্নি, বায়ু, আকাশ। এতে শরীর ভীষণই চাঙা ও রিফ্রেশড থাকে। এসব ছাড়াও শ্বাস-প্রশ্বাসের ব্যায়াম করে থাকি।’—আরটিভি অনলাইন

দেখুন সেই ভিডিওটি