বলে দিলো বিড়াল, কে জিতবে আজ

চাকরি পেয়েছে সে, রাশিয়া বিশ্বকাপে ম্যাচের ভবিষ্যদ্বাণী করার। এক এক করে প্রতি ম্যাচের ফলাফল অগ্রীম বলে দিবে সে। এরপর ফাইনালের পালা। কে জিতবে শিরোপা, তা জানাবে অ্যাকিলিস। অক্টোপাস পলের উত্তরসূরি হতে যাচ্ছে এই বিড়াল। নাকি পলের চেয়েও এগিয়ে? সেটা পরে জানা যাবে।

তবে আজকের উদ্বোধনী ম্যাচের ফলাফল জানিয়েছে দিয়েছে সে। হ্যাঁ, বলেছে আজ সৌদি আরবকে হারাবে রাশিয়া! কিন্তু র‌্যাঙ্কিংয়ে কিন্তু এগিয়ে সৌদি আরব। আর শেষ আট মাসে একটা ম্যাচেও জেতেনি রাশিয়া। তাহলে কেন এমন ভবিষ্যদ্বাণী? প্রথমেই কি ভুল করে বসলো অ্যাকিলিস?

কিন্তু এবারই তো প্রথমবার নয়, এর আগেও অ্যাকিলিসকে এই ভূমিকায় দেখা গেছে। গত বছর রাশিয়ায় কনফেডারেশনস কাপের সময় একটা বাদে সব ম্যাচেই তার ভবিষ্যদ্বাণী মিলেছিল। তাই বিশ্বকাপেও এই বিড়াল তপস্বীর উপর ভরসা করা হচ্ছে।

বুধবার অ্যাকিলিসের সামনে দুটি খাবারের বাটি রাখা হয়েছিল। একটা রাশিয়ার জাতীয় পতাকা-সহ, অন্যটি সৌদি আরবের। অ্যাকিলিস কিন্তু রাশিয়ার পতাকা দেয়া বাটিটাই বেছে নিয়েছে।

এই বিশ্বকাপে সব চেয়ে কম ফিফা র‌্যাঙ্কিংয়ে থাকা দু’দেশের লড়াই হবে আজ। রাশিয়া ৭০। আর সৌদি আরব ৬৭। ফিফা র‌্যাঙ্কিংয়ের বিচারে এগিয়ে থাকার কথা সৌদিদেরই। কিন্তু জাদুঘরের ইঁদুর মারতে পোষা বিড়াল দলের সর্দার র‌্যাঙ্কিংয়ের তোয়াক্কা করছে না। তার পছন্দ রাশিয়াই।