বিশ্বকাপ জিততে মেসিকে ‘স্বস্তিতে’ রাখতে হবে

হিসাব নিকাশ কষে বলা হচ্ছে রাশিয়া বিশ্বকাপই হতে পারে ৩১ বছর বয়সী আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসির শেষ বিশ্বকাপ। তাইতো বিশ্বকাপ জিততে মেসিকে স্বস্তিতে রাখার কথা বলছেন দলটির গোলরক্ষক নাহুয়েল গুজমান।

মেসিকে কীভাবে স্বস্তিতে রাখা যায় সেই প্রসঙ্গ টেনে আর্জেন্টাইন গোলরক্ষক বলেছেন, ‘আমাদের দলে বেশ কয়েকজন সঙ্গী রয়েছে যারা মেসিকে মাঠে স্বস্তিতে রাখতে পারবে। আমিও সবসময় তার সঙ্গে থাকার চেষ্টা করবো।’

‘আশা করবো, তাকে নিয়ে সবগুলো ম্যাচই ভালেভাবে শেষ হবে। তার ওপর আমাদের আস্থা রাখতে হবে।’

অনুশীলনে হাঁটুতে চোট পেয়ে স্কোয়াড থেকে ছিটকে গেছেন দলের প্রথম পছন্দ সার্জিও রোমেরো। তার বদলে গোলরক্ষকের গুরুদায়িত্ব সামলাবেন গুজমান।

দায়িত্ব নিয়ে মেসির ওপর চাপ কমাতে বলেছেন আর্জেন্টাইন এ গোলরক্ষক, ‘অবশ্যই মেসি আমাদের দলের জন্য খুব গুরুত্বপূর্ণ। তার সঙ্গে কীভাবে খেলতে হবে সেটা আমাদেরকে জানতে হবে, তারও আমাদেরকে সাহায্য করতে হবে। তার কাছ থেকেও কিছু দায়িত্ব নেয়া উচিত।’

১৯৮৬ সালের পর থেকে বিশ্বকাপ শিরোপা পাওয়া হয়নি আলবিসেলেস্তেদের। নিজেদের তৃতীয় শিরোপার মিশনের শুরুতে শনিবার মাঠে নামবে তারা। প্রথম প্রতিপক্ষ আইসল্যান্ড। রাশিয়া বিশ্বকাপে গ্রুপ ‘ডি’তে আর্জেন্টিনার অন্য দুই প্রতিপক্ষ ক্রোয়েশিয়া এবং নাইজেরিয়া।

সূত্র: