‘ভারত’ এ সালমানের নায়িকা ক্যাটরিনা

দীর্ঘ দিন থেকে আলোচনা চলছে ‘ভারত’ ছবি নিয়ে। সালমান খানের সঙ্গে নায়িকা হিসেবে কারা থাকছেন এ নিয়ে ছিল ব্যাপক জল্পনা। একজনের নাম জানা গেলেও অন্য জনের নাম এতদিন জানা যায়নি।এই ছবিতে সালমান খানের সঙ্গে কাজ করছেন প্রিয়াঙ্কা চোপড়া-এ খবর আগেই বেরিয়েছিল। প্রিয়াঙ্কার সঙ্গে অন্য কোনো নায়িকা থাকবেন কি না, এ কথা তখন মুখ ফুটে বলেননি ছবির পরিচালক আলী আব্বাস জাফর।

কিন্তু এখন নতুন গুঞ্জনে সরব বলিউড। আর সেই গুঞ্জনে বারবারই ভেসে আসছে ক্যাটরিনার নাম।সালমান খানের সঙ্গে টাইগার জিন্দা হ্যায় ছবিতে অভিনয় করে গত বছর থেকে বেশ আলোচনায় ছিলেন ক্যাটরিনা কাইফ। এবারও ক্যাট আবার আলোচনায় আসার জন্য প্রস্তুত। কারণ, ভারত ছবিতে ক্যাট জুটি বাঁধছেন বলিউডের এই ‘ভাইজান’-এর সঙ্গে।ক্যাটরিনা কাইফকে যে এই ছবিতে বেশ গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে,

এ কথা বলার অপেক্ষা রাখে না। কারণ, ছবির পরিচালক আলী আব্বাস জাফর ক্যাটের ভালো বন্ধু। আলীর প্রথম ছবি মেরে ব্রাদার কি দুলহান-এ নায়িকা ছিলেন ক্যাটরিনা কাইফ। সুতরাং ক্যাটের জন্য ভালো একটি চরিত্র তিনি রাখবেন, এটাই স্বাভাবিক।দক্ষিণ কোরিয়ার সিনেমা ওউড টু মাই ফাদার অবলম্বনে তৈরি হচ্ছে ভারত। ছবির গল্পে দেখা যাবে, এক লোক যুদ্ধের সময় তার পরিবার থেকে আলাদা হয়ে যায়।

পুনরায় পরিবারের সঙ্গে যুক্ত হওয়ার সংগ্রামী জীবন দেখা যাবে এই ছবিতে। ভারতীয় প্রেক্ষাপটে ছবির গল্প সাজানো হচ্ছে। ১৯৪৭ সাল থেকে বর্তমান পর্যন্ত থাকবে গল্পের সময়।পরিচালক আলী আব্বাস জাফর ‘মেরে ব্রাদার কি দুলহান’ ছবি দিয়েই তার ক্যারিয়ার শুরু করেন। এরপর করেছেন গুন্ডে, সুলতান, টাইগার জিন্দা হ্যায়। এখন করছেন ভারত ছবিটি।

মজার বিষয় হলো, ভারত ছবির তিন তারকাই আলীর আগের ছবিগুলোতে কাজ করেছেন। মেরে ব্রাদার কি দুলহান ছবিতে ক্যাটরিনা, গুন্ডে ছবিতে প্রিয়াঙ্কা এবং সুলতান ও টাইগার জিন্দা হ্যায় ছবিতে ছিলেন ‘ভাইজান’ সাল্লু। সারকথা, আলীর বন্ধুবৎসল এই তিন তারকাকে নিয়ে ভারত ছবির রসায়ন যে বাজিমাত করবে, এটি আগেই বলে দিচ্ছেন কেউ কেউ। টাইমস অব ইন্ডিয়া ও বলিউড হাঙ্গামা