ভিন্নধর্মী রেসিপি : চিংড়ি নুডলস

নুডলস ছোট-বড় সবাই খেতে ভালোবাসে। নুডলস সাধারণত ডিম দিয়ে রান্না করা হয়। অনেকেই আবার কাঁচা সবজি দিয়েও রান্না করে থাকে। তবে এবার ভিন্নধর্মী নুডলস রান্না করা যাক। চিংড়ি মাছ দিয়ে নুডল্স। চিংড়ি মাছ খায় না এমন লোক খুব কমই আছে।

সুতরাং চিংড়ি দিয়ে নুডলস আইটেমটা আপনারা একবার রান্না করে দেখতে পারেন। এর দুটোই খেতে যেমন বেশ মজাদার তেমনি শিশুদের জন্যও স্বাস্থ্যবান।

তবে এই আইটেমে আপনি কাঁচা সবজিও ব্যবহার করতে পারেন। চলুন একুশে টিভি অনলাইনে দেওয়া এর রেসিপিটি দেখে নেই-

উপকরণ –
১) নুডলস প্যাকেট একটি।
২) মাঝারি সাইজের চিংড়ি মাছ ১০০ গ্রাম।
৩) ডিম একটি।
৪) পিঁয়াজ কুচি।
৫) আদা বাটা সামান্য।
৬) হলুদ গুঁড়া ও জিরা গুঁড়া।
৭) কিছু ফুলকপির টুকরো ও দুটি আলু।
৮) চিনি সামান্য পরিমাণ (যদি মিষ্টি করতে চান)।

৯) কাঁচা মরিচ কয়েকটি (ঝাল মতো)
১০) কিছু গাজর কুচি।
১১) লবণ স্বাদ মতো।
১২) তেল।

প্রণালি-

প্রথমে চিংড়ি মাছগুলো বেছে ধুয়ে নিন। এরপর ফুলকপি ও আলু কেটে ধুয়ে রাখুন। এখন নুডলস ও নুডলসের মশলাসহ পানিতে হালকা সিদ্ধ করে ঝুড়িতে রেখে দিন। বেশি সিদ্ধ করা যাবে না। এখন একটি কড়াইতে তেল দিয়ে পেঁয়াজ কুচি ও ফালি করা কাঁচা মরিচ ভেজে নিন।

এতে ডিম ফেটে দিয়ে কিছুক্ষণ নেড়ে আদা বাটা এক চামচ, হলুদ গুঁড়া এক চামচ, জিরা গুঁড়া এক চামচ, লবণ একসাথে দিয়ে নাড়ুন। এখন চিংড়ি মাছগুলো দিয়ে নেড়ে সবজিগুলো দিয়ে দিন। ভালোভাবে কষিয়ে নিয়ে সামান্য পানি দিয়ে ঢেকে দিন। অল্প সিদ্ধ হয়ে গেলে এর উপরে সিদ্ধ করা নুডলস ঢেলে দিন।

ঝরঝর করে নাড়তে থাকুন। কাঠের চামচ হলে ভাল হয়। এতে সামান্য পরিমাণ চিনি দিতে পারেন। কেননা অনেক বাচ্চাই মিষ্টি নুডলস খেতে পছন্দ করে। এরপর নামিয়ে ফেলুন।ব্যচ হয়ে গেল মজাদার চিংড়ি দিয়ে নুডলস। নুডলসের ওপর গাজর কুচি দিয়ে পরিবেশন করুন।