ইংলিশদের বিপক্ষে ক্রোয়েশিয়ার গোপন পরিকল্পনা ফাঁস

প্রথম সেমিফাইনালে বেলজিয়ামকে ১-০ গোলে হারিয়ে এরই মধ্যে ফাইনালের টিকিট কেটেছে ফ্রান্স। ফাইনালে ওঠার লড়াইয়ে দ্বিতীয় সেমিতে বুধবার রাত ১২টায় মুখোমুখি হচ্ছে ইংল্যান্ড ও ক্রোয়েশিয়া। এমন মহাগুরুত্বপূর্ণ ম্যাচে ইংলিশদের আটকাতে যে পরিকল্পনা করেছে ক্রোয়াটরা তা ফাঁস হয়ে গেছে।

বিস্ময়কর হলেও সত্য সেই পরিকল্পনা ফাঁস করেছে খোদ ক্রোয়েশিয়া কোচ জ্লাতকো দালিচ। তিনি বলেন, ইংল্যান্ড নিয়ে আমরা প্রচুর হোমওয়ার্ক করেছি। তাদের বিশ্বকাপ স্বপ্ন ভেস্তে দিতে আমরা প্রস্তুত।

ক্রোয়াট কোচ বলেন, এবারের বিশ্বকাপে দুর্দান্ত খেলছে ইংল্যান্ড। ইংলিশদের নিয়ে আমরা প্রচুর স্টাডি করেছি। তারা কীভাবে খেলে পর্যবেক্ষণ করেছি। তাদের আটকাতে আমরা সম্ভাব্য সবকিছু করব। ওদের কয়েকজন খেলোয়াড় আছে, তাদের নিয়ে সতর্ক থাকতে হবে। তবে আমরা চাপমুক্ত। উপভোগ করতে মাঠে নামব। লক্ষ্য থাকবে ভালো খেলা। কে বা কারা আমাদের বিপক্ষে খেলছে তা মুখ্য নয়।

তিনি বলেন, টুর্নামেন্টের শুরু থেকে যেভাবে খেলে এসেছি, এই ম্যাচে তা কিছুটা পরিবর্তন করব। আমরা রক্ষণে একটু বেশি মনোযোগ দেব। খেলোয়াড়দের চূড়ান্ত তালিকা দেয়ার আগ পর্যন্ত প্রথম পছন্দের রাইট ব্যাক সিমি ভারসালজকোর জন্য অপেক্ষা করব। সে হালকা চোটে ভুগছে।

দালিচ বলেন, আমরা এমন এক জাতি যাদের পক্ষে সবই সম্ভব। আমাদের গর্ব, আবেগ ও জাতীয় অনুভূতি আছে। ইংল্যান্ডের বিপক্ষে ঝাঁপিয়ে পড়তে তা জ্বালানি জোগাবে।