ক্রোয়েশিয়া নিয়ে উটের ভবিষ্যদ্বাণীই সত্যি হলো

বুধবার লুঝনিকি স্টেডিয়ামে ফেবারিট ইংল্যান্ডকে ২-১ গোলে পরাজিত করে প্রথমবারের মতো বিশ্বকাপের ফাইনালে উঠে গেল ক্রোয়েশিয়া। রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে ইংল্যান্ড-ক্রোয়েশিয়া মাঠের লড়াইয়ে নামার আগেই উট শাহীন ভবিষ্যদ্বাণী করেছিল জিতবে ক্রোয়াটরা। অবশেষে উটের ভবিষ্যদ্বাণীই সত্যি হলো।

প্রথম সেমিফাইনালে জিতে আগে থেকেই ফাইনালের টিকিটি নিশ্চিত করে বসে আছে ফ্রান্স। ১৫ জুলাই রাশিয়া বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সের মুখোমুখি হবে ক্রোয়েশিয়া।

এর আগে গত মঙ্গলবার সেন্ট পিটার্সবার্গে প্রথম সেমিফাইনালেও ফ্রান্স-বেলজিয়াম লড়াইয়ে নামার আগে উট শাহীন ভবিষ্যদ্বাণী করেছিল ফ্রান্স জিতবে। সেদিনও তার ভবিষ্যদ্বাণী বাস্তবে পরিণত হয়েছিল। সেদিন বেলজিয়াকে ১-০ গোলে হারিয়ে রাশিয়া বিশ্বকাপে ফাইনালে উঠে যায় ফ্রান্স।

শুধু ফ্রান্স আর ক্রোয়েশিয়া ম্যাচেই না। এর আগে উট শাহীনের করা ভবিষ্যদ্বাণী বাস্তবে পরিণত হয়েছে। নকআউট পর্বে আর্জেন্টিনা এবং ফ্রান্স খেলতে নামার আগেই উট ভবিষ্যদ্বাণী করেছিল আর্জেন্টিনাকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠে যাবে ফ্রান্স। আর সেটাই হয়েছিল।

ফ্রান্সের বিপক্ষে ৪-৩ গোলের ব্যবধানে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে যায় সাবেক বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

এর আগেও নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচটিতে উট শাহীন ভবিষ্যদ্বাণী করেছিলো জিতবে আর্জেন্টিনা, আর তাই হয়েছিল। নাইজেরিয়াকে ২-১ গোলে হারিয়ে শেষ ষোলো নিশ্চিত করে লিওনেল মেসিরা।