নেইমারকে এবার যে উপদেশ দিলেন রোনালদো

মিশন হেক্সা সম্পূর্ণ করার উদ্দেশ্যে এবার রাশিয়ায় পাড়ি দিয়েছিল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। আর এই মিশনে সবার নজরে ছিলেন দলটির সেরা তারকা নেইমার। কিন্তু ব্রাজিল ভক্তদের হতাশ করেছেন নেইমার। এছাড়াও আলোচনায় এসেছে মাঠের মধ্যে তার অভিনয় নিয়ে।

শেষ পর্যন্ত কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের কাছে ২-১ গোলে হেরে রাশিয়া বিশ্বকাপ থেকে বিদায় নেয় ব্রাজিল।আর ব্রাজিলের এমন হারে অনেকেই নেইমারকে দোষী মনে করছেন। তবে নেইমারকে দোষী মানতে নারাজ ২০০২ সালে ব্রাজিলকে বিশ্বকাপ জেতানো নায়ক রোনালদো।

ব্রাজিলের বিদায়ের পর নেইমারকে নিয়ে অনেক আলোচনা-সমালোচনা চলছে। এবার সে আলোচনায় নাম লেখালেন রোনালদো।সম্প্রতি স্পোর্ট টিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমরা নেইমারের কাছ থেকে আরো বেশি কিছু আশা করছিলাম। যদি তার পায়ের অপারেশন না হতো তাহলে চিত্রটা ভিন্ন হতে পারত।

তবে আমার মনে হয়েছে তার কিছু ঘাটতি আছে। যদিও সে বয়সে তরুণ এবং অমিত সম্ভাবনাময় সেই কারণে তার ওপর দায়িত্বও বেশি। তবে তাকে এখনো অনেক কিছু শিখতে হবে।’একই সঙ্গে নেইমারকে কিছু উপদেশ দিয়েছেন তিনি। তিনি বলেন, ‘নেইমারকে নিয়ে সামাজিক মাধ্যমে বেশ টিপ্পনী চলছে।

তবে আমি তাবে বলবো, এসবে কান দিও না। এসব মেনে নিয়েই এগিয়ে যেতে হবে।’ রোনালদো আরো বলেন, ‘সে বেশি ঝুঁকি নিচ্ছে এবং হলুদ কার্ড দেখছে। আবেগকে কাবু রাখা শিখতে হবে তার। নেতিবাচক টিপ্পনীগুলো থেকেই ভালো করার শক্তি খুজে পেতে হবে।’