পরিচালক উপস্থিত থাকলে শুটিং করবেন না নায়িকা

দীর্ঘদিন বন্ধ থাকার পর আগামী ১১ জুলাই থেকে কলকাতায় শুরু হচ্ছে ‘হৃদয়জুড়ে’ সিনেমার শুটিং। তবে শুটিংয়ে পরিচালক রফিক শিকদার উপস্থিত থাকতে পারবেন না বলে শর্ত দিয়েছেন ওপার বাংলার নায়িকা প্রিয়াংকা সরকার। নায়িকার শর্ত মেনে শুটিং স্পটে না থাকার সিদ্ধান্ত নিয়েছেন পরিচালক রফিক শিকদার।

এ প্রসঙ্গে পরিচালক রফিক শিকদার বলেন, ‘আমরা আবারও ছবির শুটিং শুরু করছি। টানা চারদিন শুটিং হবে কলকাতায়। এরই মধ্য দিয়ে কলকাতার নায়িকা প্রিয়াংকার কাজ শেষ হয়ে যাবে। সেখানে একটি গান ও কিছু সিক্যুয়েন্সের কাজ করব আমরা। এরপর দেশে এসে আরো কয়েকটি সিক্যুয়েন্সের কাজ বাকি থাকবে।

তবে এখানে প্রিয়াংকাকে প্রয়োজন হবে না।’তিনি আরো বলেন, ‘আমি আমার ছবির প্রযোজকের কথা চিন্তা করে সবকিছু মেনে নিয়েছি। তবে আমি শুটিংয়ের দুদিন আগে কলকাতায় যাব। আমার সহকারীদের সব বুঝিয়ে দেব। তারপর আমি চলে আসবোএবং আমার সহকারীরাই কাজ শেষ করবেন।’

জানা যায়, কলকাতার নায়িকা প্রিয়াংকা সরকারকে বিয়ে করার প্রস্তাব দিয়েছিলেন পরিচালক রফিক শিকদার। তখন থেকেই ঝামেলার সূত্রপাত। সিনেমার শুটিং শেষ না করেই কলকাতায় ফিরে যান নায়িকা। তারপর থেকে আর ছবির জন্য শিডিউল দিচ্ছিলেন না তিনি।

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির মধ্যস্ততায় পরে পরিস্থিতি শান্ত হয় এবং শুটিং করতে রাজি হন প্রিয়াংকা।এ প্রসঙ্গে রফিক শিকদার বলেন, ‘আসলে একজন নায়িকা যখন কথা বলেন, তখন আমার মতো পরিচালকের কথা কে শোনে? তারপর নায়িকা যদি হয় কলকাতার, তবে তো কথাই নেই।

সবাই জানেন আমি নায়িকা প্রিয়াংকাকে বিয়ের প্রস্তাব দিয়েছি, কিন্তু কেন দিয়েছি? আসলে কী হয়েছিল, সে কথাগুলো কেউ জানতে চাননি। আমিও মুখ বন্ধ করে রেখেছি, কারণ ছবিটি বন্ধ হয়ে গেলে প্রযোজকের টাকা নষ্ট হবে। আগে ছবিটি শেষ করি তারপর আমি সবার কাছে সবকিছু খুলে বলব।’