স্কটল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপ নিশ্চিত করলো বাংলাদেশ নারী ক্রিকেট দল

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বের দ্বিতীয় সেমিফাইনালে আজ স্কটল্যান্ড নারী ক্রিকেট দলকে ৫০ রানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। টসে হেরে ব্যাটিংয়ে নেমে স্কটল্যান্ড নারী ক্রিকেট দলকে ১২৬ রানের টার্গেট দিল বাংলাদেশের মেয়েরা। জবাবে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৭৬ রান সংগ্রহ করে স্কটল্যান্ড নারী ক্রিকেট দল।

সেমিফাইনালে স্কটল্যান্ডের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। ওপেনিং জুটিতে দারুণ শুরু করেছে দুই ওপেনার আয়েশা রহমান এবং শারমিন সুলতানা। ওপেনিং জুটিতে এই দুইজন যোগ করেন ৫১ রান।

আয়েশা রহমান ২০ এবং শারমিন সুলতানা ২২ রানে আউট হলে কিছুটা চাপে পড়ে বাংলাদেশ নারী ক্রিকেট দল। এরপরে দ্রুত রুমানা এবং ফারজানা হক এর উইকেট হারায় বাংলাদেশ। শেষের দিকে নিগার সুলতানা অপরাজিত ৩১ এবং ফাইমা খাতুনের ১৫ এবং সানজিদা ইসলাম এর ১৯ রানে ৬ উইকেটে ১২৫ রান সংগ্রহ করে বাংলাদেশ নারী ক্রিকেট দল

১২৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় ৮ রান এর মাথাই স্কটল্যান্ডে প্রথম উইকেট তুলে নেন অধিনায়ক সালমা খাতুন। এবার প্রতিরোধ গড়ে তুললেও দলীয় ৫৮ রানের সময় ফাহিমা খাতুনের বলে দ্বিতীয় উইকেট তুলে নেয় বাংলাদেশ দল।

এরপরই ছন্দপতন হয় স্কটল্যান্ডে। দ্রুত টপ টপ উইকেট তুলে নেয় বাংলাদেশের মেয়েরা। বাংলাদেশের হয়ে রুমানা এবং নাদিয়া দুটি ফাহিমা খাতুন সালমা একটি করে উইকেট লাভ করেন।