দিন শেষে বাংলাদেশের বিপক্ষে রানের পাহাড় গড়ল ওয়েস্ট ইন্ডিজ

দিন শেষে রানের পাহাড় গড়েছে ওয়েস্ট ইন্ডিজ দল। শুরুতে চাপে পড়লে দিন শেষে তারা ৪ উইকেটে সংগ্রহ করেছে ২৯৫ রান। টানা ব্যাক-টু-ব্যাক সেঞ্চুরি তুলে নিয়েছেন ক্রেইগ ব্র‍্যাথওয়েট।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় এবং শেষ টেস্ট ম্যাচে জ্যামাইকাতে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল বাংলাদেশ দল। একাদশে রুবেল হোসেনের পরিবর্তে জায়গা পেয়েছেন স্পিনার তাইজুল ইসলাম। শুরুতেই দুই পাশ থেকে থেকে স্পিনারদের দিয়ে আক্রমণ চালান অধিনায়ক সাকিব আল হাসান। দলীয় ৯ রানের মাথায় সাফল্য তুলে আনেন মেহেদী হাসান মিরাজ।

ডেভন স্মিথকে মমিনুল হকের হাতে ক্যাচ আউট করেন মিরাজ। এরপর এই ৫১ রানের পার্টনারশিপ গড়ে তোলেন ব্র‍্যাথওয়েট এবং পাওয়েল। পাওয়েলকে ২৯ রানে এলবিডাব্লিউর ফাঁদে ফেলান মেহেদী হাসান মিরাজ। কিন্তু এরপরে আরও বিধ্বংসী রূপ ধারণ করেন শাই হোপ এবং ব্র‍্যাথওয়েট।

তাদের ৭৯ রানের পার্টনারশিপ ভাঙলেন তাইজুল ইসলাম। ২৯ রান করে আউট শাই হোপ। দুর্দান্ত একটি নেন উইকেটকিপার নুরুল হাসান সোহান। কিন্তু গল্পটা এখনো বাকি ছিল শিমরন হেটমেয়ার কে সাথে নিয়ে ১০৯ রানের পার্টনারশিপ গড়েন ব্র‍্যাথওয়েট।

সেঞ্চুরি করে ১১০ রান করে মেহেদী হাসান মিরাজের বলে আউট হন ব্র‍্যাথওয়েট। দিনশেষে শিমরন হেটমেয়ার ৮৪ এবং রোস্টন চেজ ১৬ রানে অপরাজিত আছেন। বাংলাদেশের মেহেদী হাসান মিরাজ তিনটি এবং তাজুল ইসলাম একটি উইকেট লাভ করেন।