রিয়ালে রোনালদোর বিকল্প হতে পারেন যারা…

দীর্ঘ নয় বছর রিয়ালে কাটানোর পর ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে যোগ দিয়েছেন রোনালদো। আর ভবিষ্যতের কথা ভেবে নিজেদের বর্তমান সাফল্যের অন্যতম কারিগরকে আটকানোর তেমন একটা চেষ্টাও করেনি রিয়াল। কিন্তু রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ কাকে দিয়ে রোনালদোর শূন্যতা পূরণে করবেন?

স্প্যানিশ সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, রিয়ালের সম্ভাব্য শর্টলিস্টে আছে ছয়জনের নাম। দেখে নিন কারা সেই ছয়জন।

নেইমার

রিয়াল মাদ্রিদের ইতিহাস ঘাটলে দেখা যায় তারা তারকা পছন্দ করে। আর নেইমারও তারকা হতে পছন্দ করেন। আর তাই রিয়ালে রোনালদোর উত্তসূরি হিসেবে নেইমারের নাম বেশ জোরেশোরেই শোনা যাচ্ছে। গত মৌসুমে দলবদলের বিশ্বরেকর্ড গড়ে নেইমার। বার্সেলোনা থেকে পিএসজিতে নাম লেখালেও নেইমার নাকি খুশি নেই ফরাসি ক্লাবে। তিনি বড় কোন ক্লাব খুঁজছেন। সেক্ষেত্রে রিয়ালের চেয়ে বড় ক্লাব আর কি আছে?

এদিকে, পেরেজও বেশ কয়েকবার নেইমারের প্রতি নিজের আগ্রহের কথা জানিয়েছেন।আর তিনি যাকে চান, তাকে পেয়েই দেখান!

কিলিয়ান এমবাপে

চলতি বিশ্বকাপে তাক লাগিয়ে দিয়েছেন ফ্রান্সের ১৯ বছর বয়সী তারকা এমবাপে। নিজের গতি দিয়ে বুঝিয়ে দিয়েছেন আমি আসছি আগামীর তারকা হতে! বিশেষ করে আর্জেন্টিনার বিপক্ষে যে পারফরম্যান্স দেখিয়েছেন সেটিই পেরেজকে তার প্রতি আগ্রহী করে তুলতে পারে।

এডেন হ্যাজার্ড

আগামী মৌসুমে চেলসি চ্যাম্পিয়নস লিগে খেলতে পারছে না। এ কারণে এডেন হ্যাজার্ডও আর চেলসিতে খেলতে চান না। আর হ্যাজার্ডও চাইছেন রিয়াল মাদ্রিদের মতো বড় কোনো ক্লাবে পাড়ি জমাতে। তাছাড়া নিজে ভালো ফর্মে আছেন। বিশ্বকাপেও দেখিয়েছেন নিজের যাদু। তবে এতগুলো মৌসুম কাটিয়ে দিলেও বলার মতো তেমন কোন সাফল্য পাননি।

তবে স্প্যানিশ পত্রিকা এএস এর মতে, নেইমার ও এমবাপেকে না পেলেই কেবল হ্যাজার্ডের দিকে আগ্রহী হবে রিয়াল। তাছাড়া তাঁর বয়সও কিন্তু ২৭!

পাবলো দিবালা

আগামী মৌসুমে রোনালদোর সতীর্থ হতে যাচ্ছেন এই আর্জেন্টাইন। তবে সামনের দিনে রোনালদো-মেসিদের কাতারেও যেতে পারে এই ফরোয়ার্ড। তাকে অনেকটা লিওনেল মেসির কার্বন কপি বলা হয়। আর এটিই দিবালার প্রতি টানতে পারে পেরেজকে। সেক্ষেত্রে তাঁকে দেখা যাতে পারে রিয়ালে।

হ্যারি কেইন

রাশিয়া বিশ্বকাপের গোল্ডেন বুট জেতা প্রায় নিশ্চিত হয়ে গেছে হ্যারি কেইনের। আর গত ট্রান্সফার মার্কেটেও হ্যারি কেইনের প্রতি আগ্রহ দেখিয়েছিল রিয়াল। তাছাড়া রোনালদোর ভালোই বিকল্প হতে পারেন এই ইংলিশ স্ট্রাইকার। এই মুহূর্তে বিশ্বে নিখুঁত স্ট্রাইকারদের নাম করতে গেলে কেইনের নাম আসবেই। কেইনের বয়সও কম, মাত্র ২৪। তাই সব মিলিয়ে কেইনের দিকে ঝুকতেই পারে রিয়াল।

রবার্ট লেভানডোস্কি

নতুন চ্যালেঞ্জের আশায় বায়ার্ন ছাড়তে পারেন ২৯ বছর বয়সী পোলিশ এই স্ট্রাইকার। তাঁর এজেন্ট অন্তত এমনটাই বলছেন। সেক্ষেত্রে লেভানডোস্কির দিকে নজর দিতে পারে রিয়াল। কিন্তু তাঁর বেশি বয়সই তাঁকে পিছিয়ে দিতে পারে।