তারা চায় মেসিই সব সমাধান করুক: ম্যারাডোনা

বিশ্বকাপে ব্যর্থ হয়েছে মেসি। আর সেই সাথে ব্যর্থ হয়েছে আর্জেন্টিনা। দলকে নেতৃত্ব দিতে ব্যর্থ হয়েছেন মেসি। গ্রুপ পর্বের প্রথম ম্যাচে আইসল্যান্ডের বিপক্ষে ১১টি শট নিয়েও গোলহীন ছিলেন। মিস করেছেন পেনাল্টি।

পরের ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে ছিলেন নিজের ছায়া হয়ে। যদি এই দুই ম্যাচে তিনি নিজের নামের প্রতি সুবিচার করতে পারতেন তাহলে বিশ্বকাপটা অন্যরকম হলেও হতে পারত আর্জেন্টিনার।

কিন্তু এক মেসিতে কতদিন? ২০১৪ বিশ্বকাপ কিংবা পর পর দুই কোপা আমেরিকার ফাইনাল। মেসিকে প্রতিপক্ষ আটকে দিয়েছে তো আটকে গেছে পুরো আর্জেন্টিনা। আর এসবেই যেন ক্ষেপেছেন আর্জেন্টাইন ফুটবল ঈশ্বর ম্যারাডোনা। তিনি বলেন, আর্জেন্টিনা চায় মেসি একাই সব কিছু্ সমাধান করে দিবে।

তিনি বলেন, মেসি খেলায় যুক্ত হতে চায়। সে বিগলিয়া এবং এনজো পেরেজকে বল পাস দেয়। কিন্তু তারা বলগুলোকে নষ্ট করে।তিনি বলেন, গল্প নেতাদের মান দ্বারা লিখা হয়। আর্জেন্টিনা বর্তমানে নেতা হীন ভাবে ভেসে চলছে।

ম্যারাডোনা বলেন, আমি ডেভর সুকারের সাথে কথা বলেছিলাম যে ছিল আমার সেভিয়া সতীর্থ। সে এখন ক্রোয়েশিয়া ফেডারেশন সভাপতি। খেলোয়ারদের সাথে তার দুর্দান্ত সম্পর্ক।

মাঠে খেলোয়ারদের কাছ থেকে সর্বোচ্চটা বেড় করে আনতে সে সর্বদা তৈরি। আর সেজন্যই ক্রোয়েশিয়া আজ ফাইনালে। বিশ্বকাপে আর্জেন্টিনা মেসিকে যেভাবে ব্যবহার করেছে, সেটারও সমালোচনা করেন সাবেক বিশ্বজয়ী এই তারকা।