২৪ ঘণ্টায় সম্পূর্ণ বিনামূলে মিটারসহ বিদ্যুৎ সংযোগ পেল মাজেদা!

রহিম রেজা, ঝালকাঠি থেকে: ঝালকাঠির রাজাপুরের পশ্চিম বড়ইয়া গ্রামের সম্পূর্ণ বিনামূলে পল্লী বিদ্যুতের মিটারসহ বিদ্যুৎ সংযোগ পেল বিধবা ভিক্ষুক মাজেদা বেগম। ফ্রিতে আবেদন করার ২৪ ঘণ্টার মধ্যেই বুধবার দুপুরে বিদ্যুৎ সংযোগ পেয়ে খুবই খুশি দুই সন্তানের জনক মাজেদা।

রাজাপুর পল্লী বিদ্যুৎ অফিস সূত্রে জানা গেছে, মঙ্গলবার দুপুরে পশ্চিম বড়ইয়া গ্রামের মৃত আবুল হোসেনের স্ত্রী মাজেদা বেগম পল্লী বিদ্যুতের অফিসে নতুন মিটার পাওয়ার আবেদন করতে আসেন। রাজাপুর পল্লী বিদ্যুৎ সমিতির সাব জোনাল অফিসের এজিএম প্রকৌশলী রাজন কুমার দাস জাননা, তার এসে মাজেদা বলেন তার ঘরের আশাপাশের ঘরে বিদ্যুৎ রয়েছে কিন্তু তিনি দরিদ্র ভিক্ষুক হওয়া এখনও মিটার ও বিদ্যুৎ সংযোগ নিতে পারেননি।

অসহায়ত্ব ও দুর্দশার কথা শুনে এজিএম রাজন ব্যক্তিগতভাবে টাকা দিয়ে আবেদন ফ্রি, ঘরের ওয়ারিং, মালামাল, টেকনিশিয়ান বিল ও বৈদ্যুতিক বাল্পসহ আনুসাঙ্গীক সকল টাকা দিয়ে অতিদ্রুত বিদ্যুৎ সংযোগ দিয়ে দেন। তিনি আরও জানান, বুধবার দুপুরে ওই নারীর বাড়িতে গিয়ে নিজে উপস্থিত থেকে মিটার স্থাপন, বিদ্যুৎ সংযোগ প্রদান করে বাল্প লাগিয়ে আলো জ্বালিয়ে দেয়া হয়েছে। মাজেদা বেগম জানান, কয়েক বছর পূর্বে তার স্বামী মারা যাওয়ার পর দুই সন্তান দিয়ে ভিক্ষা করে কোনমতে মানবেতর জীবনযাপন করছেন।

এমতাবস্থায় তার ঘরের আশাপাশের ঘরে বিদ্যুৎ থাকলেও তিনি বিদ্যুৎ নিতে পারেননি। তাই এসব বিষয় শুনে এজিএম প্রকৌশলী রাজন কুমার দাস সকল কিছু শুনে অফিসের নির্ধারিত ফ্রিসহ সব খবর দিয়ে তিনি মিটার নিয়ে বাড়িতে এসে বিদ্যুৎ দিয়ে গেল। বিদ্যুৎ পেয়ে তিনি খুবই খুশি।