লাইসেন্স না থাকায় পুলিশের গাড়ি আটকে দেয়ার সেই ছবি ভাইরাল

বিমানবন্দর সড়কে দুই শিক্ষার্থীর মৃত্যুর পর নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনে নেমেছে স্কুল-কলেজের শিক্ষার্থীরা। এ সময় ট্রাফিক পুলিশের ভূমিকা পালন করতে দেখা গেছে ছোট ছেলে-মেয়েদের। এরই ধারাবাহিতকায় বুধবার লাইসেন্স না থাকায় তাদের হাতে পুলিশের গাড়িও আটকে যাওয়ার মতো ঘটনা ঘটেছে। যে ছবি এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে গেছে।

জানা গেছে, ধানমণ্ডিতে হারুণ আই হসপিটালের সামন দিয়ে পুলিশের পাবলিক অর্ডার ম্যানেজমেন্টের একটি গাড়ি অতিক্রম করছিল। ডিউটিরত পুলিশদের জন্য খাবার নিয়ে যাচ্ছিল ওই গাড়িটি। কলেজ ইউনিফর্ম পরা কিশোররা গাড়িটি আটকে লাইসেন্স দেখতে চায়। কিন্তু চালক দেখাতে না পারায় গাড়িটি আটকে দেয় শিক্ষার্থীরা। পরে বাড়তি পুলিশ এসে শিক্ষার্থীদের বুঝিয়ে ওই গাড়িটি ছাড়িয়ে নিয়ে যায়।

যদিও গাড়ির চালক পুলিশ কনস্টেবল অরবিন্দ সমাদ্দার সাংবাদিকদের কাছে বলেন, আমরা সরকারি চাকরি করি। লাইসেন্স না দেখে তো আর চাকরি দেয়নি। কাগজ অফিসে রয়েছে বলেও তিনি জানান।এদিকে, ফেসবুকে আরও একটি ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, লাইসেন্স না থাকায় এক পুলিশ সদস্যের মোটরসাইকেল আটকে দিয়েছে শিক্ষার্থীরা।

নিরাপদ সড়কের দাবিতে বুধবারও রাজধানীর বিভিন্ন পয়েন্টে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। এ সময় তারা লাইসেন্স দেখাতে না পারলে চালকদের কাছ থেকে চাবি রেখে দেয়। ফলে রাস্তার ওপর সে সব গাড়ি পড়ে থাকতে দেখা যায়। পরে অনেককেই গাড়ির চাবি ফেরত পাওয়ার জন্য শিক্ষার্থীদের কাছে কাকুতি মিনতি করতে দেখা যায়।-তথ্যসূত্র: বিডি প্রতিদিন