নতুন প্রেমে মেনে চলবেন যে ৪টি নিয়ম

নতুন প্রেমে যে ৪টি নিয়ম মেনে চলবেন- কারো সঙ্গে জীবন ভাগ করে নেওয়া ও উপভোগ করা নিঃসন্দেহে দারুণ এক অনুভূতি। কিন্তু একটা জিনিস সবসময় মনে রাখতে হবে, সম্পর্কে জটিলতা খুব সহজেই চলে আসে, তাই সম্পর্কের মাধুর্য অক্ষুণ্ণ রাখতে কিছু জিনিস মেনে চলা খুব দরকার, বিশেষ করে যাঁরা নতুন নতুন প্রেম করছেন। চলুন জেনে নেই সেগুলো কী।

১. একান্ত সময়:
সঙ্গীর সঙ্গে সময় কাটাবেন। তবে সব সময়ই তাঁর সঙ্গে কাটাতে হবে, তা কিন্তু নয়। নিজের জন্যও কিছু সময় আলাদা করে রাখুন। একান্তে নিজের সঙ্গে, নিজের জন্য সময় কাটানোটাও জরুরি।

২. মানসিকভাবে সংযুক্তি:
সঙ্গীর সঙ্গে নিয়মিত কথা বলুন। যেকোনো বিষয়ে আলাপ হতে পারে, যেমন—সকালে তৈরি হওয়ার সময় আজ আপনি কোন গানটি শুনছিলেন, এমন যেকোনো বিষয়। ছোটখাটো বিষয়গুলো শেয়ার করলে মানসিকভাবে আপনি যুক্ত থাকবেন সঙ্গীর সঙ্গে।

৩. ক্যারিয়ার নিয়ে আলাপ:
সব সময় নিজের ভবিষ্যৎ, বিশেষ করে ক্যারিয়ার সম্পর্কে সঙ্গীর সঙ্গে খোলামেলা আলাপ করুন। প্রত্যেক মানুষেরই ক্যারিয়ার নিয়ে ভিন্ন ভিন্ন লক্ষ্য ও উদ্দেশ্য থাকে। সম্পর্কের শুরুতেই এই উদ্দেশ্য ও লক্ষ্য জানিয়ে রাখা ভালো।

৪. নির্ধারিত সীমারেখা:
প্রতিটি সম্পর্কেরই কিছু নির্দিষ্ট সীমারেখা থাকা উচিত। আলোচনা সাপেক্ষে জেন নিন, আপনার সঙ্গীর সঙ্গে কথা বলার ক্ষেত্রে বা কোনো কিছু নিয়ে মন্তব্যের ক্ষেত্রে কোন বিষয়গুলো তার অপছন্দ বা কোন বিষয়গুলো নিয়ে বিস্তর পরিসরে আলোচনা সঙ্গীর পছন্দ নয়। বিষয়গুলো মাথায় রেখে কথা বললে সঙ্গীর সঙ্গে সদ্ভাব বজায় থাকবে।