ঈদে নেই অপুর সিনেমা

ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাস পারিবারিক ঝামেলার কারণে দীর্ঘদিন আড়ালে ছিলেন । তারপর মাতৃজনিত ও শারীরিক ফিট না থাকায় দীর্ঘদিন কোন সিনেমার শুটিংয়ে অংশ নেননি অপু। সম্প্রতি ‘শশুরবাড়ি জিন্দাবাদ’ সিনেমার শুটিয়ে অংশ নেন অপু।

এর আগে গত বছর ঈদুল ফিতরে অপু ফিরে আসার পর মুক্তি পায় তার অভিনীত আলোচিত ছবি ‘রাজনীতি’। সেখানে অপুর বিপরীতে দেখা গেছে শাকিব খানকে। সেসময় বুলবুল বিশ্বাস পরিচালিত এই সিনেমাটি মুক্তি পাওয়া একমাত্র দেশীয় সিনেমা হিসেবে দর্শকদের মাঝে বেশ সাড়া জাগিয়েছিল।

মাঝে এক বছর পর আবারো গেল ঈদে মুক্তি পায় শাকিব-অপু জুটির ‘পাঙ্কু জামাই’ শিরোনামের আরও একটি সিনেমা।কিন্তু অপু ভক্তদের জন্য দুঃখের সংবাদ এবার ঈদে মুক্তি পাচ্ছে না তার কোন সিনেমা।কিন্তু এতে ভক্তদের একেবারেই হতাশা হওয়ার কিছু নেই।

অপু হতাশ করবেন না তার ভক্তদের। কারণ, বড় পর্দায় না থাকলেও ছোট পর্দার অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থাকছেন তিনি।বেসরকারী টিভি চ্যানেল বাংলাভিশনের একটি ঈদ অনুষ্ঠানে অতিথি হিসেবে থাকবেন অপু। অনুষ্ঠানের নাম ‘উৎসব আনন্দে প্রিয় মুখের সাথে’।

অনুষ্ঠানে অতিথিদের শৈশব, এখনকার ঈদ এবং সিনেমা ক্যারিয়ার নিয়ে বিস্তর আলাপ হবে।অনুষ্ঠানে অপুর পাশাপাশি ফেরদৌস, নিপুণ ও নিরব উপস্থিত থাকবেন। এই অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন আরিফ হোসেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেছেন ছোট পর্দার আরেক জনপ্রিয় মুখ মৌটুসি বিশ্বাস। সম্প্রতি অনুষ্ঠানটির দৃশ্যধারণ সম্পন্ন হয়েছে। ঈদের দিন বিকাল পাঁচটায় বাংলাভিশনের পর্দায় প্রচার হবে ‘উৎসব আনন্দে প্রিয় মুখের সাথে’।

এদিকে অপু বিশ্বাস কলকাতায় সুবীর মণ্ডল পরিচালিত ‘শর্টকাট’ নামে একটি সিনেমার কাজ করছেন। এ ছবিতে তার বিপরীতে অভিনয় করছেন কলকাতার অভিনেতা পরমব্রত, গৌরব এবং সন্দ্বীপ কাজল।