যুক্তরাষ্ট্রে কেমন কাটছে মাশরাফির

টেস্ট খেলার সুযোগ থাকলেও চোটের আতঙ্কে মাশরাফি বিন মোর্তুজাকে দলে নেওয়া হয় না। আর টি-টোয়েন্টি খেলা নিজেই ছেড়ে দিয়েছেন দেশ সেরা অধিনায়ক। তবে ওয়ানডে ম্যাচে এখনও অনবদ্য নড়াইল এক্সপ্রেস খ্যাত এই টাইগার।

ওয়েস্ট ইন্ডিজ সফরে দুটি টেস্টে ভরাডুবির পর ওয়ানডে শিরোপা জয় করতে উড়ে গিয়েছিলেন টাইগার কাপ্তান। তার নেতৃত্বে প্রথম ম্যাচেই দারুণ প্রত্যাবর্তন করে বাংলাদেশ ক্রিকেট দল। দ্বিতীয় ওয়ানডেতে জয়ের একেবারে কাছে থেকেই ব্যর্থ হন তামিম-সাকিবরা। এক ম্যাচ বাকি রেখে সিরিজ জয়ের স্বপ্নটা ফিকে হয়ে যায় তখনই। তবে তৃতীয় ওয়ানডেতে মাশরাফির বীরদর্পের ব্যাটিং ও বোলিং প্রতাপে সিরিজ জয় করে টাইগাররা।

টি টোয়েন্টি ম্যাচগুলোতেও নিজেদের প্রমাণ দেয় টাইগার বাহিনী। ওয়েস্ট ইন্ডিজের মাটিতে একটি ম্যাচ খেলার পর বাকি দুটি ম্যাচ খেলা হয় যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায়। সেখানেও সিরিজ জয়ের স্বাদ পায় টাইগাররা। তার পর থেকেই সেখানে অবকাশ যাপনে আছেন মাশরাফি, মুশফিক ও তামিম।

যুক্তরাষ্ট্রের বিভিন্ন দর্শনীয় স্থানে স্ত্রী-ছেলেমেয়েকে নিয়ে ঘুরে বেড়াচ্ছেন দেশের সেরা অধিনায়ক। তবে স্ত্রী সুমনা হক সুমি অসুস্থ থাকার কারণে সিরিজ অনেকটা অনিশ্চিত হয়ে পড়েছিল মাশরাফির জন্য। উইন্ডিজ সিরিজে না খেলার শঙ্কা সৃষ্টি হয়েছিল। পরে স্ত্রী কিছুটা সুস্থ হতেই ওয়েস্ট ইন্ডিজ যান মাশরাফি।

টি-টোয়েন্টি দলের সঙ্গে যুক্তরাষ্ট্র যাওয়ার সময় স্ত্রী-সন্তানদের সঙ্গে নিয়েই সেখানে উড়াল দেন মাশরাফি বিন মোর্তুজা। সেখানকার স্ট্যাচু অব লিবার্টি, ডিজনি ওয়ার্ল্ডসহ বিভিন্ন দর্শনীয় স্থানে বেড়াচ্ছেন তিনি। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সেসবের ছবি দিয়ে মুহূর্তগুলো ভক্তদের সঙ্গে ভাগাভাগি করে নিচ্ছেন মাশরাফি।

মাশরাফির সঙ্গে যাওয়া তামিম, মুশফিকও অবস্থান করছেন যুক্তরাষ্ট্রে। জানা গেছে, ঈদের আগেই দেশে ফিরবেন তারা।