মহেন্দ্র সিং ধোনি হয়ে গেলেন মহেন্দ্র সিং বাহুবলী

মহেন্দ্র বাহুবলীর ঝর্ণার মাঝখানে শিবলিঙ্গ বসিয়ে দেওয়ার ছবিটা মনে আছে নিশ্চয়ই? আরেকটু হলে সেরকমই একটা ছবির নতুন করে জন্ম দিতে চলেছিলেন মহেন্দ্র সিং ধোনি। যদিও সামাজিক মাধ্যমে ধোনি-ভক্তরা তাঁকে অমরেন্দ্র বাহুবলী নামই দিয়ে ফেললেন।

রাঁচিতে থাকলে তিনি কখন কী করবেন কেউ জানে না। কখনও বাইক নিয়ে বেরিয়ে পড়েন। কখনও চলে যান স্থানীয় মন্দিরে পুজো দিতে। কখনও আবার ব্যাডমিন্টন, টেনিস খেলতে নেমে পড়েন। মহেন্দ্র সিং ধোনি বাড়িতে থাকলে কী করবেন, কেউ আন্দাজ করতে পারেন না চট করে।

এবার যেমন ধোনি চলে গেলেন রাঁচিতে স্থানীয় এক জলপ্রপাতের সামনে। সেখানে গিয়ে সটান দাঁড়িয়ে পড়লেন জলপ্রপাতের নিচে। বেশ খানিকক্ষণ স্নান করলেন। সেই স্নানের ভিডিও ধোনি পোস্ট করলেন ইনস্টাগ্রামে। আর তলায় লিখলেন, রাঁচিতে তিনটে জলপ্রপাত রয়েছে।

ইচ্ছে করলেই যখন খুশি এই জলপ্রপাতের নিচে এসে দাঁড়িয়ে পড়া যায়। কিন্তু এভাবে স্নান করতে এলাম প্রায় দশ বছর পর। পুরনো অনেক স্মৃতি মনে পড়ে গেল। আর হ্যাঁ, মাথায় মাসাজ ফ্রি-তে হয়ে গেল। মহেন্দ্র সিং ধোনি হঠাত্ যেন হয়ে গেলেন মহেন্দ্র বাহুবলী।

বাহুবলী সিনেমায় অভিনেতা প্রভাস যেমন করে জলপ্রপাতের নিচে দাঁড়িয়ে স্নানের দৃশ্যে অভিনয় করেছিলেন, ধোনিও যেন তারই নকল করলেন।টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। এখন তাঁকে পাওয়া যায় শুধু একদিন আর টি-২০ ক্রিকেটে। তাই হাতে অগাধ সময়।

বেশিরভাগ সময়টাই তিনি পরিবারের সঙ্গে কাটাচ্ছেন। তবে ক্রিকেটের মধ্যে না থাকলেও ধোনি বরাবরই ফিটনেস ট্রেনিং করেন। এক্ষেত্রে কোনওরমকম আপোস করেন না এমএসডি। ভারতীয় দল এখন ইংল্যান্ডে টেস্ট সিরিজ খেলছে। তবে তিনি রাঁচিতে। অবসর জীবন নিজের মতো কাটাচ্ছেন।