ভক্তের শেষ ইচ্ছে পূরণ করলেন জেমস !

সামনা-সামনি একবার প্রিয় তারকা জেমসকে দেখার ইচ্ছে ছিল টাঙ্গাইলের এলেঙ্গার বাসিন্দা মামুনের। ছোটবেলা থেকেই জেমস-ভক্ত তিনি। মামুন একজন সঙ্গীতশিল্পীও। স্টেজে বিভিন্ন সময় জেমসের গান গেয়ে দর্শক মাতিয়েছেন।

কিন্তু হঠাৎ অসুস্থ হয়ে পড়েন তিনি। চিকিৎসকরা পরীক্ষা-নিরীক্ষা করে দেখেন মামুনের দুটি কিডনিই অকেজো হয়ে গেছে। অসুস্থ শরীরে গান গেয়ে নিজের চিকিৎসার খরচ চালাচ্ছেন তিনি।

এখন বিভিন্ন কনসার্টে গান গেয়ে অর্থ জোগাড় করে সেই অর্থে ডায়ালাসিস করেই বেঁচে আছেন মামুন। পুরোপুরি সুস্থ হওয়া ধরাছোঁয়ার বাইরে চলে গেছে।

এমন অবস্থায় তার শেষ ইচ্ছে ছিল প্রিয় তারকা জেমসের সঙ্গে একবার সাক্ষাতের। বিভিন্নভাবে জেমসের সঙ্গে যোগাযোগের চেষ্টা চালিয়ে যাচ্ছিলেন মামুন।

মামুনের ইচ্ছে, ‘জীবিত থাকতে যদি একবার গুরু জেমসের মুখটা সরাসরি দেখতে পারতাম!’ আর সেই আশাতেই, ‘দুষ্ট ছেলের দল’ ফেসবুক গ্রুপে যোগাযোগ করতে লাগলেন।

এক পর্যায়ে বিষয়টি জানতে পারেন জেমস। তার পক্ষ থেকে মামুনের সঙ্গে যোগাযোগ করা হয়। অবশেষে গেল ২৮ সেপ্টেম্বর বিকেলে জেমসের সঙ্গে দেখা হয় মামুনের। নিজের বারিধারার স্টুডিওতে জেমস-মামুনের সঙ্গে দেখা করেন। ভক্তের সঙ্গে ছবিও তোলেন। এ সময় প্রিয় শিল্পীর দেখা পেয়ে বেশ আপ্লুত হন মামুন।

জেমস বলেন, ‘জীবন-মৃত্যুর মাঝামাঝি দাঁড়িয়ে কোনও ভক্ত তার প্রিয় শিল্পীর জন্য এতটা ভালোবাসা বুকে বেঁধে রাখতে পারে, মামুনকে না দেখলে সেটা আমার অজানাই থেকে যেত। ওর জন্য সবাই দোয়া করবেন। যেন সুস্থ হয়ে আবারও সবাইকে গান শোনাতে পারে।’

মামুন বলেন, ‘জীবনে একটাই ইচ্ছে ছিল। গুরুর সঙ্গে দেখা করবো। আমার সেই ইচ্ছে পূরণ হয়েছে। এখন মরেও শান্তি পাব।’