‘মা’ আমার জীবনের মুকুট, তাই সমাবর্তন হ্যাটটা মায়ের

আগামী ৬ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫১তম সমাবর্তন। গতকাল বুধবার (০৩ অক্টোবর) এবং আজ বিশ্ববিদ্যালয় থেকে আমন্ত্রণপত্র এবং সমাবর্তনের পোশাক সংগ্রহ করেছেন গ্রাজুয়েটরা।

সমাবর্তনের পোশাক পরে জীবনের বিশেষ এ মুহূর্তকে ফ্রেমবন্দী করে রাখছেন শিক্ষার্থীরা। বন্ধু, সহপাঠী কিংবা শিক্ষকদের সঙ্গে ছবি তুলছেন। এরমধ্যে কিছু ব্যতিক্রমও আছে। নিজের মা এবং রিকশাচালক বাবাকে সমাবর্তনের পোশাক পরিয়ে সেই ছবি ফেসবুকে শেয়ার করেছেন ওয়ালি উল্লাহ নামের গ্রাজুয়েট।

বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের সাবেক এ শিক্ষার্থীর ফেসবুক পোস্টটি এরিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

বাবা-মাকে রিকশায় বসিয়ে চালকের আসনে বসে তোলা ছবির ক্যাপশনে তিনি লিখেছেন, ‘মা’ আমার জীবনের মুকুট, তাই সমাবর্তন হ্যাট টা মায়ের। ‘আব্বা’ সারাজীবনই আগলে রেখেছেন সব আঘাত থেকে, তাই গাউনটা আব্বার ঘামে ভেজা শরীরটাতেই বেশি মানায়। আর ‘আমি’ বাকি জীবনটা এভাবে যেন মধুর এ ভার নিতে পারি। ‘ভাই’টাকে প্রচণ্ড মিস করছি। এই আমার সমাবর্তন।’

ওয়ালি উল্লাহর এই পোস্ট ফেসবুকে দারুণ প্রশংসিত হয়েছে। মন্তব্যের ঘরে শুভেচ্ছা জানানোর পাশাপাশি তাকে সাধুবাদ জানিয়েছেন অনেকে।-সময় নিউজ।