এবার বিপিএলে মাশরাফির দলে অ্যালেক্স হেলস

দু’বছর আগের ঘটনা। বাংলাদেশ সফরে এসেছির ইংল্যান্ড। তবে নিরাপত্তা ঝুঁকি দেখিয়ে ওই সফরে আসেননি ইংল্যান্ড মূল দলের বেশ কিছু ক্রিকেটার। তাদের মধ্যে ছিলেন ইংল্যান্ডের ওয়ানডে অধিনায়ক ইয়ন মরগান। আসেননি ইংল্যান্ডের ওপেনার অ্যালেক্স হেলস। সেই হেলস এবার বাংলাদেশে বিপিএল খেলতে আসবেন।

বিপিএলের সামনের আসরে রংপুর রাইডার্সের হয়ে খেলার জন্য চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। গত আসরের চ্যাম্পিয়ন রংপুর এরই মধ্যে শক্তিশালী দল গঠনের প্রতিশ্রুতি দিয়েছে। তারা গত আসরের দলে থাকা অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে রেখে দিয়েছে। এছাড়া ক্রিস গেইল, মোহাম্মদ মিঠুন এবং স্পিনার নাজমুল ইসলামদের দলে রেখেছে রংপুর। সঙ্গে যোগ দেবেন অ্যালেক্স হেলস।

ফ্রাঞ্চাইজিভিত্তিক বিপিএলের দল রংপুর রাইডার্সের প্রধান নির্বাহি ইংল্যান্ড ওপেনার অ্যালেক্স হেলসের সঙ্গে চুক্তি করার কথা নিশ্চিত করেছেন। তিনি জানান, ‘বিপিএলের আসছে আসরের জন্য আমরা অ্যালেক্স হেলসের সঙ্গে চুক্তি করেছি। পুরো টুর্নামেন্ট জুড়ে তাকে আমরা পাবো আশা করছি।’

এছাড়া রংপুর রাইডার্স এবিডি ভিলিয়ার্সের সঙ্গে চুক্তি করার চেষ্টা চালিয়ে যাচ্ছে বলেও ক্রিকবাজ জানিয়েছে। প্রতিটি দল খেলোয়াড় ড্রাইটের বাইরে থেকে আগামী বিপিএলের জন্য দু’জন করে ক্রিকেটার দলে নিতে পারবে। তারই অংশ হিসেবে রংপুর অ্যালেক্স হেলসের খেলার বিষয়টি নিশ্চিত করেছে।

এবার তারা ভিলিয়ার্সের খেলা নিশ্চিত করতে চায়। তবে আগামী জানুয়ারিতে যে সময়ে বিপিএল রাখা হয়েছে একই সময়ে বিগ ব্যাশ এবং সংযুক্ত আরব আমিরাতের টি২০ লিগ হবে। তাই বিগ ব্যাশের কারণে ভিলিয়ার্সকে পুরো টুর্নামেন্টে পাওয়া যাবে না। তিনি যদি বিপিএল খেলতে আসেন তবে শেষের সাত থেকে নয়টা ম্যাচ খেলতে পারবেন।-সমকাল।