সড়ক দুর্ঘটনায় এলজিইডি’র অতিরিক্ত প্রধান প্রকৌশলীর মৃত্যু; আহত ১

প্লাবন শুভ, ফুলবাড়ী (দিনাজপুর): দিনাজপুর-ফুলবাড়ী আঞ্চলিক মহাসড়কে সড়ক দুর্ঘটনায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) রংপুরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী আফজাল হোসেন (৬১) নিহত হয়েছেন।

বৃহস্পতিবার (১১অক্টোবর) সকাল সাড়ে নয়টায় দিনাজপুর-ফুলবাড়ী আঞ্চলিক মহাসড়কে চিরিরবন্দর উপজেলার উচিৎপুর নামক আফজাল হোসেনকে বহনকারি পাজেরো জীপ গাড়িটি গাছের সঙ্গে ধাক্কা খেলে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু ঘটে। এ ঘটনায় তার জীপ চালক নাটোরের বাগাতিপাড়া উপজেলার চক হরিরামপুর গ্রামের মৃত তহির উদ্দিনের ছেলে হাফিজুর রহমানকে (৪২) মুমুর্ষূ অবস্থায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসার জন্য নেওয়া হয়েছে।

ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ নাসিম হাবিব বলেন, অতিরিক্ত প্রধান প্রকৌশলী আফজাল হোসেন তার নামে বরাদ্দকৃত পাজেরো জীপ গাড়ি (ঢাকা-মেট্রো-ঘ-১৫-১৮৪০) নিয়ে রংপুর থেকে ফুলবাড়ী হয়ে দিনাজপুরে অনুষ্ঠানে যোগ দিতে যাওয়ার পথে উচিৎপুর নামক স্থানে ওই দুর্ঘটনায় তাঁর মৃত্যু ঘটেছে। তবে স্থানীয় তাকে উদ্ধার করে বেঁচে আছেন এম ধারনা থেকে ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। কিন্তু কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত্যু ঘোষণা করেন। তবে চালক হাফিজুর রহমানকে মুমুর্ষূ অবস্থায় দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালে নেওয়া হয়েছে।

এদিকে দুর্ঘটনায় অতিরিক্ত প্রধান প্রকৌশলীর মৃত্যু সংবাদ ছড়িয়ে পড়লে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ছুটে আসেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট (এমডিএম) মো. জয়নুল আবেদীন, উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ খুরশিদ আলম মতি. উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুস সালাম চৌধুরী, পৌর মেয়র মুরতুজা সরকার মানিক, এলজিইডি’র দিনাজপুরের নির্বাহী প্রকৌশলী মো. খলিলুর রহমান, রংপুর ও নীলফামারী নির্বাহী প্রকৌশলীসহ দিনাজপুরের ১৩ উপজেলার উপজেলা প্রকৌশলীগণসহ বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারিরা।

উপজেলা প্রকৌশলী মো. শহিদুজ্জামান সড়ক দুর্ঘটনায় অতিরিক্ত প্রধান প্রকৌশলী আফজাল হোসেনের মৃত্যু বিষয়টি নিশ্চিত করে বলেন, স্যারের মৃত্যুর সংবাদ পেয়ে স্বাস্থ্য কমপ্লেক্সে ছুঁটে এসেছেন। তবে কীভাবে দুর্ঘটনাটি ঘটেছে তা বলতে পারেননি তিনি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নূরুল ইসলাম বলেন, দুর্ঘটনায় নিহত আফজাল হোসেনের ডান পার্শ্বে বুকে এবং মাথায় আঘাতের চিহ্ন রয়েছে। ধারনা করা হচ্ছে ওই দুই স্থানে আঘাতের কারণেই তাঁর মৃত্যু ঘটেছে।

অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট (এডিএম) জয়নুল আবেদীন বলেন, দুর্ঘটনার কারণ অনুসন্ধানের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া হবে।