ফজলে রাব্বি ও সাইফউদ্দিনকে দলে রাখার কারণ ব্যাখ্যা নান্নুর

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ওয়ানডে’র জন্য বাংলাদেশ দল ঘোষণা করেছে বিসিবি। খুব বেশি পরিবর্তন না এলেও দলে নতুন করে জায়গা পেয়েছেন ফজলে রাব্বি। সেই সাথে আবারও দলে ফিরেছেন মোহাম্মদ সাইফউদ্দিন।

বৃহস্পতিবার এ দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। চোটের কারণে দলের শক্ত খুঁটি হিসেবে পরিচিত সাকিব ও তামিম আগে থেকেই রয়েছে মাঠের বাইরে। সেইসাথে ইনজুরিতে ভুগছেন আরও কয়েকজন। দলের এই দুর্যোগপূর্ণ অবস্থায় নতুন দল গঠনে বেশ চিন্তার মধ্যেই পড়তে হয়েছিল বিসিবিকে। তাদের কর্মকান্ডে দলে নতুন করে জায়গা পাওয়া নিয়ে বেশ কয়েকজনের নাম নিয়ে আলোচনা চলছিল কড়াভাবে। যাদের মধ্যে অন্যতম মিজানুর রহমান।

তবে এতকিছুর পর কেন রাব্বিকে দলে রাখা হল তার ব্যাখ্যা দিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। রাব্বির প্রসঙ্গে তিনি বলেন, “সাকিব আল হাসানের পরিবর্তে আমরা রাব্বিকে দলে রেখেছি। কারণ সে একজন ব্যাটসম্যানের পাশাপাশি বাঁহাতি স্পিন বোলারও। এছাড়া ধারাবাহিকভাবে ঘরোয়া ক্রিকেটে খেলে যাচ্ছে সে এবং সম্প্রতি আয়ারল্যান্ড সফরে বাংলাদেশের হয়ে বেশ ভালো খেলাও উপহার দিয়েছে। ”

অন্যদিকে আবারও দলে ফিরেছেন বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাঈফউদ্দিন। দীর্ঘদিন জাতীয় দলের বাইরে থাকার পর আবার তার ফিরে আসা প্রসঙ্গে নান্নু বলেন, “এটা সত্য যে আন্তর্জাতিক ক্রিকেটে সে ভালো পারফরম্যান্স দেখাতে পারেনি তবে আমি সুনিশ্চিত যে তার এই খারাপ সময় অতীতে ফেলে এসেছে। আমাদের প্রধান কোচ তাকে দেখে প্রভাবিত হয়েছেন। এছাড়া আমাদের একজন পেস বোলিং অলরাউন্ডারও দরকার। আমরা কেন এমন একজনকে সুযোগ দিতে পারি না যে ভালো পেসে বল করার পাশাপাশি ভালো ব্যাটও করতে পারে?”

দলের এমন টালমাটাল অবস্থায় এবার ভিন্ন আঙ্গিকেই দল সাজিয়েছে বিসিবি। এখন অপেক্ষা শুধু এটা দেখার যে নতুন কাঠামোর এ দলকে নিয়ে কতদুর এগোতে পারে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।—বিডিক্রিকটাইম