এটা কোন জয় বলে মনে হচ্ছে না : টিম পেইন

স্টিভ স্মিথ এবং ডেভিড ওয়ার্নারের উপর নিষেধাজ্ঞা জারির পর, দলকে নেতৃত্ব দেওয়ার গুরুভার তুলে দেয়া হয়েছিল উইকেটরক্ষক ব্যাটসম্যান টিম পেইনের কাঁধে। পাকিস্তানের বিপক্ষে টেস্ট ম্যাচ বাঁচানোর জন্য সামনে থেকে দলকে নেতৃত্ব দেয়ার পর সেটি একটি স্মরণীয় দিনই হয়ে থাকবে পেইনের জীবনে।

তবে খেলার ফলাফল হিসেবে ড্র নিয়ে সন্তুষ্ট নন অস্ট্রেলিয়ান অধিনায়ক এবং একে জয়ের সুখানুভুতি বলেও মনে করেন না তিনি। দ্বিতীয় টেস্ট ম্যাচে জয়ের মাধ্যমেই এই আক্ষেপ ঘোচাতে চান পেইন ও তার সতীর্থরা।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে পেইন বলেন,“এটিকে কোন জয় বলে মনে হয় না।  তবে এর থেকে কিছু শিখতে পেরে আমরা গর্বিত। পরের টেস্টে আমরা এর থেকে অনেক ভাল খেলতে পারি। এই পাঁচ দিন সত্যিই খুব কঠিন ছিল। পাকিস্তান খুবই ভাল খেলেছে এবং প্রথম দিন থেকেই আমাদের চাপের মধ্যে রেখেছে। এর মধ্য থেকেও ড্র করার জন্য তৃতীয় দিনে আমরা যেভাবে উঠে এসেছি তাতে দলের অসাধারণ প্রচেষ্টা ছিল এবং এর জন্য আমরা গর্ববোধ করতেই পারি। ”

এছাড়া সংবাদ সম্মেলনের প্রায় পুরো সময় জুরেই দলসঙ্গী খাওয়াজার প্রশংসায় বিভোর ছিলেন অজি অধিনায়ক। তিনি বলেন,

“আমি আশাবাদী ছিলাম। আমি ভেবেছিলাম আমাদের ভাল ব্যাট করতেই হবে এবং কাউকে একজনকে দরকার যে শতক পেরোতে পারবে। আমি মনে করি আমরা সেটা করতে পেরেছি। আমার ধারণা উসমান টেস্ট ক্রিকেটের সেরা ইনিংসগুলোর একটাই খেলেছে। পঞ্চম দিনে এসে সে অসাধারণ সাহস ও দৃঢ়তা দেখিয়েছে, পাশাপাশি তার উচ্চ দক্ষতারও বহিঃপ্রকাশ করেছেন সে। তার থাকাকালীন আমি সবসময়ই আত্মবিশ্বাসী ছিলাম যে আমরা এখনও বেরিয়ে আসতে পারি। ”

উল্লেখ্য আগামী ১৬ অক্টোবর আবু ধাবিতে পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টেস্ট খেলতে মাঠে নামবে অজিরা।—বিডিক্রিকটাইম