‘আমাকে রাষ্ট্র চালাতে দিন, আপনি সিএনএন চালান’

সংবাদ সম্মেলনে মেজাজ হারিয়ে সাংবাদিকের উপর আবারও চড়াও হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এবারের ঘটনাটিও মার্কিন সংবাদমাধ্যম সিএনএন’র সঙ্গে।

যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনের সার্বিক বিষয়ে সংবাদ সম্মেলনে আসেন ট্রাম্প। সংবাদ সম্মেলনে উপস্থিত হয়ে সিএনএন-এর হোয়াইট হাউজ বিষয়ক প্রধান প্রতিবেদক জিম অ্যাকোস্টা অভিবাসী ইস্যুতে ট্রাম্পকে প্রশ্ন ছোড়েন।

যা থেকেই মূলত উভয়ের মধ্যে বিতর্কের সূচনা। এ সময় ট্রাম্প ওই সাংবাদিককে বলেন, ‘আমাকে রাষ্ট্র চালাতে দিন, আপনি সিএনএন চালান এবং আপনি যদি এটি করতে পারেন তাহলে আপনার মানদণ্ড অনেক উপরে উঠবে’।

এরপর অ্যাকোস্টা আরেকটি প্রশ্ন করার ইচ্ছা পোষণ করলে ট্রাম্প বলেন, ‘যথেষ্ট হয়েছে (দ্যাটস্ ইনাফ)’।

এর মধ্যে অন্য এক নারী সাংবাদিক প্রশ্ন করতে চাইলে ক্ষমা চেয়ে সিএনএন সাংবাদিক অ্যাকোস্টা রাশিয়ার তদন্তের বিষয়টি উল্লেখ করেন। তাকে থামিয়ে দিয়ে ট্রাম্প বলেন, আমি এ বিষয়ে কোনো কিছু অবগত নই।

এ সময় ট্রাম্প ওই সাংবাদিকের উপর চড়াও হয়ে বলেন, ‘মাইক্রোফোন রাখুন, সিএনএন-কে অবশ্যই লজ্জিত হওয়া উচিত, আপনার মতো ব্যক্তি তাদের জন্য কাজ করে। আপনি একজন অভদ্র, ভয়ঙ্কর ব্যক্তি। আপনি সিএনএন’র জন্য কাজ করা উচিত নয়’।

মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে কথা কাটাকাটির কয়েক ঘন্টার মধ্যেই, সিএনএনের প্রধান হোয়াইট হাউস সংবাদদাতা জিম অ্যাকোস্টার প্রবেশানুমতি স্থগিত করেছে, ট্রাম্প প্রশাসন। অ্যাকোস্টার প্রবেশানুমতি কেড়ে নেয়ার নিন্দা জানিয়েছে মার্কিন সাংবাদিকরা।

টুইটারে হোয়াইট হাউসের মুখপাত্র স্যান্ডার্স দাবি করেন, কর্তব্য পালনকালে হোয়াইট হাউসের নারীকর্মির ওপর, কোনো সাংবাদিক তার হাত রাখবে তা কখনোই সহ্য করা হবে না।-চ্যানেল২৪