আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু

গোপালগঞ্জ আসনে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার মনোনয়ন ফরম বিতরণের মধ্য দিয়ে শুরু হয়েছে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিতরণ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে ফরম সংগ্রহ করেন আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক শেখ মোহম্মদ আবদুল্লাহ এবং ফরম তুলে দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এরপরে রংপুরের পীরগঞ্জ আসনে স্পিকার শিরীন শারমিন চৌধুরীর মনোনয়ন ফরম দেয়া হয়, তার জন্য ফরম কেনেন চিফ হুইপ অাতিকুল ইসলাম। তারপর নোয়াখালী ৫ আসনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের পক্ষে ফরম গ্রহণ করেন নোয়াখালী জেলা আওয়ামী লীগ নেতা শাহাবুদ্দিন।

রাজধানীর ধানমন্ডি ৩/এতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় শুক্রবার সকাল ১০টায় এই ফরম বিতরণ শুরু হয়।

মনোনয়ন ফরম বিতরণ শেষে ওবায়দুল কাদের সাংবাদিক বলেন, নির্বাচনের যাত্রা শুরু হয়েছে। সারা বাংলাদেশে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

তিনি অারো বলেন, অাজ থেকে মনোনয়ন প্রত্যাশীরা ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ের ৮টি বুথ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করতে হবে। অাওয়ামী লীগের মনোনয়ন ফরম কেনার অাগ্রহ প্রচণ্ড। অাগামী ১১ নভেম্বর রোববার বিকাল সাড়ে তিনটায় মনোনয়ন বোর্ডের চেয়ারম্যান প্রধানমন্ত্রীর সভাপতিত্বে পার্লামেন্টের বোর্ড সভা অনুষ্টিত হবে।পার্লামেন্টের বোর্ডে মনোনয়ন বিক্রির শেষ তারিখ ঠিক করা হবে বলে জানান কাদের।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কাদের বলেন, নির্বাচনের অাইন মেনেই তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। তফসিল ঘোষণার পর অামরা একটা নিয়মের মধ্যে চলে গেছি। সংলাপের ফলাফল শূন্য এটা বলা যাবে না। তারা যে লিস্ট দিয়েছে তা নিয়ে কাজ শুরু করেছে।

তিনি অারো বলেন, তফসিল ঘোষণার কারণে তারা অান্দোলনের কর্মসূচি দেবে এটা গণতন্ত্রের পরিপন্থি। তাদের অান্দোলনে জনগণ সায় দেবে না।

বৃহস্পতিবার সন্ধ্যায় জাতির উদ্দেশে দেওয়া এক ভাষণে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন সিইসি কে এম নুরুল হুদা।

তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ১৯ নভেম্বর, মনোনয়নপত্র বাছাই চলবে ২২ নভেম্বর পর্যন্ত এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষদিন ২৯ নভেম্বর। এবছর একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে ২৩ ডিসেম্বর।চ্যালেন অাই অনলাইন