বঙ্গবন্ধু ও জিয়াউর রহমানের দ্বন্দ্ব আমি ঘুচিয়ে দেব : কাদের সিদ্দিকী

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জিয়াউর রহমানের দ্বন্দ্ব ঘুচিয়ে দেবেন বলে মন্তব্য করেছেন কৃষক শ্রমিক জনতা লীগ সভাপতি বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী। শুক্রবার বিকালে রাজশাহীর আলিয়া মাদ্রাসার মাঠে জাতীয় ঐক্যফ্রন্টের বিভাগীয় জনসভায় তিনি এ মন্তব্য করেন।

জীবন ঝরিয়েছি, তার জন্য আমি রাজনীতিতে এসেছি, যতদিন বেঁচে থাকব আমি বঙ্গবন্ধুকে লালন করে বেঁচে থাকব। বঙ্গবন্ধু শেখ মুজিব ও জিয়াউর রহমানের এই যে দ্বন্দ্ব, এই দ্বন্দ্ব করে যারা বাংলাদেশকে লুটেপুটে খাচ্ছে আল্লাহ যদি আমাকে সময় দেন তাহলে শেখ মুজিব আর জিয়াউর রহমানের দ্বন্দ্ব আমি ঘুচিয়ে দেব ইনশাআল্লাহ। আপনারা আমার জন্য দোয়া করবেন।

তিনি বলেন, বিএনপি রাজাকারের গাড়িতে পতাকা দেয় নাই। শেখ হাসিনা রাজাকারের গাড়িতে প্রথম পতাকা তুলে দিয়েছেন। কাদেরিয়া বাহিনী যাকে বন্দি রেখে জামালপুর জেলে রেখেছিলাম সেই জামালপুরের সরিষাবাড়ির নুরুকে প্রথম পতাকা দিয়েছে ধর্মমন্ত্রী হিসেবে। তারপর রংপুরের আশিকুর রহমান, চাঁদপুরের মহিউদ্দিন আলমগীরকে ময়মনসিংহের ডিসি, টাঙ্গাইলের ডিসি আমার ব্রিগেডিয়ার ফজলুর রহমান আশিকুর রহমানকে পাছায় লাথি মারতে মারতে জেলখানায় ঢুকিয়েছিল।

কাদের সিদ্দিকী বলেন, আমি হাত চালাই না। মুক্তিযুদ্ধের সময় শুধু আমার সঙ্গে সিলেটের একটি মানুষ ছিল, সে আমার পিঠে হাত দিয়ে বলেছিল বজ্রভাই, চিন্তা করবেন না আমি আছি, আমার মনে হয়েছিল সারা বাংলাদেশ আমার পেছনে আছে।

তিনি বলেন, আমি হাত তুলি না, আমি কারো গায়ে হাত লাগাই না। রাসূল বলেছেন, যার হাত থেকে আর জিহবা থেকে মুমিন মুক্ত নয় মুসলমানই নয়। আমি আমার হাতের ব্যবহার জানি না, আমি আমার বাবা-মায়ের হাতে মার খেয়েছি কিন্তু আমার গায়ে আমার একটি পশমও কেউ স্পর্শ করতে পারেনি। আমি আমার হৃদয় দিয়ে লড়াই করি। সূত্র: নিউজ২৪