গাজীপুরে ১০ প্লাটুন বিজিবি মোতায়েন

ফাইল ফটো

একাদশ জাতীয় সংসদ নির্বাচন ও বিশ্ব ইজতেমাকে সামনে রেখে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে গাজীপুরে ১০ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে জেলার বিভিন্নস্থানে বিজিবি সদস্যদের বহনকারীর গাড়ি টহল দিতে দেখা যায়।

গাজীপুরের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর জানান, সংসদ নির্বাচন, বিশ্ব ইজতেমা ও পোশাক কারখানায় শ্রমিক অসন্তোষসহ সার্বিক পরিস্থিতি বিবেচনা করে ১০ প্লাটুন (২০০) বিজিবি মোতায়েন করা হয়েছে।

প্রয়োজনে আরো বিজিবি সদস্য মোতায়েন করা হবে বলেও জানান জেলা প্রশাসনের শীর্ষ এই কর্মকর্তা।

আরো পড়ুন: ১৭ ডিসেম্বর ঐক্যফ্রন্টের ইশতেহার ঘোষণা

জাতীয় ঐক্যফ্রন্টের নির্বাচনী ইশতেহার ১৭ ডিসেম্বরের মধ্যে ঘোষণা করা হবে বলে জানিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান মির্জা ফখরুল।

বৈঠকে উপস্থিত ছিলেন ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণফোরামের কার্যকরী সভাপতি সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু, প্রেসিডিয়াম সদস্য রেজা কিবরিয়া প্রমুখ।

এর আগে বিকেলে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের জানান, আজ আংশিক প্রার্থী তালিকা ঘোষণা করবে বিএনপি।

আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাওয়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির ‘ধানের শীষ’ প্রতীকে ১১টি নিবন্ধিত রাজনৈতিক দল প্রতিদ্বন্দ্বিতা করবে।

দলগুলো হলো- বিএনপি, গণফোরাম, এলডিপি (অলি আহমেদ), জেএসডি (আব্দুর রব), বিজেপি (পার্থ), কৃষক শ্রমিক জনতা লীগ (কাদের সিদ্দিকী), খেলাফত মজলিস, জাগপা, কল্যাণ পার্টি, বাংলাদেশ মুসলিম লীগ ও জমিয়তে উলামায়ে ইসলাম, বাংলাদেশ। বার্তাসংস্থা ইউএনবি এ তথ্য দিয়েছে।

ওই ১১ দলের নাম উল্লেখ করে বিএনপি বুধবার বিকেলে নির্বাচন কমিশনে চিঠি পাঠায়। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত চিঠিটি ইসি সচিব হেলালুদ্দীন আহমদের হাতে তুলে দেন দলটির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল।