এই ১০ ভিডিও দেখেই নেট দুনিয়া মাত

এ বছর ইউটিউবে সবচেয়ে জনপ্রিয় মিউজিক ভিডিওর তালিকায় আবারও স্প্যানিশ মিউজিক তাদের দাপট বজায় রেখেছে। ২০১৮ সালে বিশ্বব্যাপী সর্বাধিক দেখা ১০টি মিউজিক ভিডিওর মধ্যে ৮টিই স্প্যানিশ মিউজিক ভিডিও- যার মধ্যে পুয়ের্তো রিকোর গায়ক ওজুনার মিউজিক ভিডিও ৩টি।

গত বছর ইউটিউবে বিশ্বব্যাপী সবচেয়ে জনপ্রিয় ১০টি মিউজিক ভিডিওর মধ্যে ৬টি ছিল স্প্যানিশ। যার মধ্যে সর্বাধিক দেখা ভিডিওটি ছিল লুইস ফনসির ‘দেসপাসিতো’, যা পুরো বিশ্বে জনপ্রিয়তা পেয়েছিল এবং এখনও এটি সর্বকালের সর্বাধিক দেখা ইউটিউব ভিডিও। দেসপাসিতো’র ভিউ বর্তমানে ৫.৭ বিলিয়নের বেশি।

২০১৮ সালে সর্বাধিক দেখা মিউজিক ভিডিওটি হচ্ছে ক্যাসপার, নিও গার্সিয়া, ডারেল, নিকি জেম, ব্যাড বানি, ওজুনার রিমিক্স গান ‘টে বোট’। এটি ২০১৭ সালে ক্যাসপার, নিও গার্সিয়া এবং ডারেলের গানটির রিমিক্স ভার্সন। টে বোট রিমিক্স ভিডিওটি ১.৪৫ বিলিয়ন ভিউ নিয়ে ২০১৮ সালের সর্বাধিক দেখা মিউজিক ভিডিওর তালিকায় শীর্ষে রয়েছে।

নভেম্বরের ৩০ তারিখে ইউটিউবে মুক্তি পাওয়া মার্কিন গায়িকা আরিয়ানা গ্রান্ডের নতুন মিউজিক ভিডিও ‘থ্যাংক ইউ, নেক্সট’ অনন্য রেকর্ড গড়েছে। ২৪ ঘণ্টায় সর্বাধিক দেখা ভিডিওর রেকর্ড ভেঙেছে আরিয়ানার মিউজিক ভিডিওটি। গড়েছে একাধিক নতুন রেকর্ড। ৫৫.৪ মিলিয়ন ভিউ নিয়ে এটি এখন ইউটিউবের ইতিহাসে ২৪ ঘন্টায় সর্বাধিক দেখা ভিডিও। এছাড়া সবচেয়ে দ্রুত ১০০ মিলিয়ন ভিউয়ের রেকর্ডও গড়েছে এটি, মাত্র ৪ দিনে এই মাইলফলক অর্জন করেছে।

১. ক্যাসপার, নিও গার্সিয়া, ডারেল, নিকি জেম, ব্যাড বানি, ওজুনার ‘টে বোট রিমিক্স’। মিউজিক ভিডিওটি ইউটিউবে মুক্তি পেয়েছে ১১ এপ্রিল। এখন পর্যন্ত ভিউ হয়েছে ১.৪৫ বিলিয়ন।

২. নিকি জ্যাম ফিচারিং জে. বালভিনের ‘এক্স (ইকুইস)’। মিউজিক ভিডিওটি ইউটিউবে মুক্তি পেয়েছে ১ মার্চ। এখন পর্যন্ত ভিউ হয়েছে ১.৪০ বিলিয়ন।

৩. মারুন ৫ ফিচারিং কার্ডি বির ‘গার্লস লাইক ইউ’। মিউজিক ভিডিওটি ইউটিউবে মুক্তি পেয়েছে ৩০ মে। এখন পর্যন্ত ভিউ হয়েছে ১.৩৯ বিলিয়ন।

৪. ড্যাডি ইয়াংকির ‘ডুরা’। মিউজিক ভিডিওটি ইউটিউবে মুক্তি পেয়েছে ১৮ জানুয়ারি। এখন পর্যন্ত ভিউ হয়েছে ১.১৯ বিলিয়ন।

৫. ওজুনা ও রোমিও সান্তোসের ‘এল ফার্সান্ট’। মিউজিক ভিডিওটি ইউটিউবে মুক্তি পেয়েছে ৩০ জানুয়ারি। এখন পর্যন্ত ভিউ হয়েছে ১.১১ বিলিয়ন।

৬. বেকি জি ও নত্তী নাতাশার ‘সিন পিজমা’। মিউজিক ভিডিওটি ইউটিউবে মুক্তি পেয়েছে ২০ এপ্রিল। এখন পর্যন্ত ভিউ হয়েছে ১.১১ বিলিয়ন।

৭. এল চম্বো ফিচারিং কাটি র‌্যাংকসের ‘ডেম তু কোসিটা’। মিউজিক ভিডিওটি ইউটিউবে মুক্তি পেয়েছে ৫ এপ্রিল। এখন পর্যন্ত ভিউ হয়েছে ৯৪৭ মিলিয়ন।

৮. ড্রেকের ‘গড’স প্ল্যান’। মিউজিক ভিডিওটি ইউটিউবে মুক্তি পেয়েছে ৫ এপ্রিল। এখন পর্যন্ত ভিউ হয়েছে ৯৪৭ মিলিয়ন।

৯. রেইক ফিচারিং ওজুনা এবং উইসিনের ‘মি নিয়েগো’। মিউজিক ভিডিওটি ইউটিউবে মুক্তি পেয়েছে ১৫ ফেব্রুয়ারি। এখন পর্যন্ত ভিউ হয়েছে ৭২৬ মিলিয়ন।

১০. ওজুনা ও ম্যানুয়েল তুরিজোর, ‘ভায়না লোকা’। মিউজিক ভিডিওটি ইউটিউবে মুক্তি পেয়েছে ২৮ জুন। এখন পর্যন্ত ভিউ হয়েছে ৬৮৮ মিলিয়ন। তথ্যসূত্র : ভ্যারাইটি