তখন তামিম ভাইয়ের পরামর্শে আমার মাথা খুলে গেছে : সৌম্য

বৃহস্পতিবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে দারুণ এক ইনিংস উপহার দিয়েছেন তিনি। অপরাজিত সেঞ্চুরি হাঁকিয়ে বিসিবি একাদশকে এনে দিয়েছেন জয়। তাতে তামিম ইকবালের সঙ্গে ক্যারিবীয়দের বিপক্ষে ওয়ানডে সিরিজে ওপেনিংয়ে নামার দাবি জোড়ালো করলেন সৌম্য।

মাত্র ৮৩ বলে ১০৩ রানের অপরাজিত ইনিংস খেলেছেন সৌম্য। নিজের ইনিংসের শুরুতে একটি ভুল শটে আউট হতে পারতেন। কিন্তু ক্যাচ মিস হওয়ায় রক্ষা পান। এরপর তামিম সঠিকভাবে খেলার পথ বলে দেন তাকে। তামিমের উপদেশ মেনেই মাথা ঠান্ডা রেখে খেলতে পেরেছেন বলে জানিয়েছেন বাঁহাতি এই ওপেনার।

ম্যাচ শেষে তামিমের অবদান নিয়ে ম্যাচ শেষে সৌম্য বলেন, ‘চেষ্টা করেছি ভালো ভাবে খেলার আর শেষ পর্যন্ত উইকেটে টিকে থাকার। তবে সেঞ্চুরি বা বড় ইনিংসের কোনো চিন্তা ছিল না। তামিম ভাইয়া রান করছিল, আমার চেষ্টা ছিল উনাকে সঙ্গ দেয়ার।

তাছাড়া উনি আমাকে বেশ কিছু উপদেশ দিয়েছেন, যেগুলো উইকেটে আমার জন্য অনেক সহায়ক হয়েছে। ওনার কথা মেনেই খেলে যাচ্ছিলাম। একটা ভুল শট খেললাম, তখন উনি আরো কিছু পরামর্শ। এরপর মাথা খুলেছে, ভালোভাবে খেলতে পেরেছি।’

আগামী ৯ ডিসেম্বর থেকে শুরু হবে উইন্ডিজদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। গোটা সিরিজে আত্মবিশ্বাস নিয়ে ধারাবাহিক খেলার ইচ্ছা সৌম্য সরকারের। তিনি বলেন, ‘চেষ্টা করবো সামনের মাচ গুলোতে সুযোগ পেলে ধারাবাহিকভাবে রান করার। জিম্বাবুয়ের বিপক্ষে শেষ মাচটা যেভাবে খেলেছি। সেভাবেই আত্মবিশ্বাস নিয়ে খেলার।’