ত্রিদেশীয় সিরিজের ফাইনাল ম্যাচে খেলতে পারবেন তো সাকিব!

ত্রিদেশীয় সিরিজে লিগ পর্বের শেষ ম্যাচে আয়ারল্যান্ডকে ৬ উইকেটে হারিয়ে দাপুটে জয় তুলে নিয়েছে টাইগাররা। তবে এই জয়ের সাথে বড় এক দুুঃসংবাদ নিয়েই মাঠ ছেড়েছে মাশরাফিরা। কেননা ম্যাচের মাঝখানেই দুর্দান্ত ফিফটি হাকিয়ে ইনজুরিতে মাঠ ছাড়েন সাকিব আল হাসান। উইন্ডিজের বিপক্ষে ফাইনাল ম্যাচে অনিশ্চিত হয়ে পড়েছেন এই অলরাউন্ডার।

তাই আগামীকাল ১৭ তারিখে ফাইনাল ম্যাচে সাকিবের খেলা নিয়ে তৈরি হয়েছে এক ধরনের ধোয়াশা। সত্যি কি ত্রিদেশীয় সিরিজের ফাইনাল ম্যাচে খেলতে পারবেন সাকিব? যদিও উত্তর এখনো কারোর জানা নেই। তবে, এখন পর্যবেক্ষণে রাখা হয়েছে সাকিবকে। ফিজিও যদি ফিট মনে করেন তবেই খেলতে পারবেন। না হয় সিরিজের ফাইনালে দেখা নাও যেতে পারে সাকিব আল হাসানকে।

উল্লেখ্য, ত্রিদেশীয় সিরিজে হেসে খেলে আয়ারল্যান্ডকে হারিয়ে দিল বাংলাদেশ। নিয়ম রক্ষার ম্যাচ, কাগজে-কলমে কোনো গুরত্ব না থাকলেও বিশ্বকাপের জন্য আদর্শ প্রস্তুতি বলা যেতে পারে। ডাবলিনের ক্লনটার্ফ ক্রিকেট গ্রাউন্ডে টসে জিতে আগে ব্যাটিং করে ৫০ ওভার খেলে ৮ উইকেট হারিয়ে ২৯২ রান সংগ্রহ করে আয়ারল্যান্ড। ফলে বাংলাদেশকে ২৯৩ রানের টার্গেট দেয় আয়ারল্যান্ড।

২৯৩ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ৪৩ ওভার খেলে ৪ উইকেট হারিয়ে ২৯৪ রান সংগ্রহ করে বাংলাদেশ। ফলে ৬ উইকেটের বিশাল জয় পায় বাংলাদেশ। বলতে গেলে বাংলাদেশের কাছে পাত্তাই পেল না আয়ারল্যান্ড। হেসে খেলে আয়ারল্যান্ডকে হারিয়ে দিল বাংলাদেশ।