স্ত্রী-সন্তান নিয়ে ‘পিকনিক মুডে’ মাশরাফি

ইংল্যান্ড ও ওয়েলসের মাটিতে চলমান বিশ্বকাপ নিয়ে এই মুহূর্তে বুঁদ হয়ে রয়েছে বিশ্ব ক্রিকেট। বাংলাদেশি ভক্ত-সমর্থক ও ক্রিকেটপ্রেমীরাও এর ব্যতিক্রম নন। সবার নজর এখন ইংল্যান্ডে। বিশ্বকাপের এই উন্মাদনায় মাততে কেউ কেউ ইতোমধ্যে ইংল্যান্ড পাড়ি জমিয়েছেন। মাঠে উপস্থিত থেকে সমর্থন ও অনুপ্রেরণা যোগাচ্ছেন মাশরাফি-সাকিব-তামিমদের।

এই তালিকায় রয়েছেন ক্রিকেটারদের পরিবারের সদস্যরাও। ইংল্যান্ড বিশ্বকাপের শুরু থেকে জাতীয় দলের সঙ্গে রয়েছেন মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদের স্ত্রী-সন্তানরা। ওভাল, কার্ডিফ, ব্রিস্টল টনটন, নটিংহ্যাম কিংবা সাউদাম্পটন- জাতীয় দলের সঙ্গে থাকছেন তারা।

ম্যাচ চলাকালালীন গ্যালারিতে উপস্থিত থেকে বাংলাদেশ দলকে নিয়মিত উৎসাহ দিচ্ছেন ক্রিকেটারদের স্ত্রী-সন্তানরা। আর অবসর সময়ে ঘুরে বেড়ান ইংল্যান্ডের বিভিন্ন স্থান। এরই ধারাবাহিকতায় সাউদাম্পটনের একটি স্ট্রবেরি বাগানে দেখা গেছে মাশরাফির স্ত্রী-সন্তানদের।

এখানেই শেষ নয়। সাউদাম্পটনে পরিবারের সদস্যদের নিয়ে ছোটখাটো একটা পিকনিকও সেরে ফেলেছেন জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক। সেখানে ছেলে-মেয়ে ও স্ত্রীকে নিয়ে বেশ মজার সময় কাটিয়েছেন জাতীয় দলের অভিজ্ঞ এই পেসার।

২৫ জুন, মঙ্গলবার সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ কয়েকটি ছবি পোস্ট করেন মাশরাফির স্ত্রী সুমনা হক সুমি। ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট থেকে সুমির পোস্ট করা ছবিতে দেখা যায়, সবুজ ঘাসের উপর কাপড় বেছানো। সেখানে বসে রয়েছেন মাশরাফির পরিবারের সদস্যরা।

তাদের সামনে রাখা ছিল জুস, স্যান্ডউইচ ও বিভিন্ন রকম ফলমূল। দুই সন্তান ছাড়াও এসময় তাদের সঙ্গে ছিলেন মাশরাফির ছোট ভাই মোরসালিন বিন মুর্তজা।