প্যারিসে সাকিব-শিশিরের ফ্যামিলি ভ্যাকেশন

বিশ্বকাপ মিশন শেষে বেশ তড়িঘড়ি করেই দেশে ফিরেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। ৭ জুলাই, রবিবার বাংলাদেশ সময় বিকেল ৫.২৬ মিনিটে রাজধানীর হযরত শাহজালাল বিমানবন্দরে এসে পৌঁছান বাংলাদেশি ক্রিকেটাররা। এদিন এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে দেশে ফিরেছেন বিশ্বকাপ স্কোয়াডে থাকা জাতীয় দলের ১১ ক্রিকেটার। তবে জাতীয় দলের সঙ্গে ফেরেননি সাকিব আল হাসান।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছ থেকে ছুটি নিয়ে নিজের মতো করে সময় কাটাচ্ছেন তিনি। এরই ধারাবাহিকতায় স্ত্রী উম্মে আহমেদ শিশির ও মেয়ে আলাইনা হাসান অউব্রিকে নিয়ে ইংল্যান্ড থেকে সুইজারল্যান্ডে উড়ে যান সাকিব। সেখানে স্ত্রী-সন্তানকে নিয়ে বেশ মজার সময় কাটান বিশ্বসেরা এই অলরাউন্ডার। সুইজারল্যান্ড থেকে সাকিবের পরিবার উড়ে যায় ইতালিতে। এখানেই শেষ নয়। ইতালি থেকে স্ত্রী-সন্তানকে নিয়ে ফ্রান্সে ছুটে গেছেন সাকিব।

সম্প্রতি ফ্রান্সের রাজধানী প্যারিসে ঘুরে বেড়াতে দেখা গেছে তাদেরকে। ১৯ জুলাই, শুক্রবার সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ছবি পোস্ট করেছেন সাকিব। এদিন সাকিবের ব্যক্তিগত ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ছবিতে দেখা যায়, স্ত্রী-সন্তানকে নিয়ে প্যারিসে খাওয়া-দাওয়া করছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। তাদের পেছনে শোভা পাচ্ছে প্যারিসের বিখ্যাত আইফেল টাওয়ার। নিজের ভেরিফাইড ফেসবুক পেজ থেকেও ছবিটি পোস্ট করেন সাকিব।

সেমিফাইনালে খেলার লক্ষ্য নিয়ে এবারের বিশ্বকাপে অংশ নিয়েছিল বাংলাদেশ। কিন্তু বিদায় নিতে হয়েছে লিগ পর্ব থেকেই। লিগ পর্বের ৯ ম্যাচের মধ্যে মাত্র তিনটিতে জয় পেয়েছে বাংলাদেশ। এ ছাড়া একটি ম্যাচ পরিত্যক্ত হয় বৃষ্টিতে। সবমিলিয়ে ৭ পয়েন্ট নিয়ে তালিকার অষ্টম অবস্থানে থেকে বিশ্বকাপ মিশন শেষ হয়েছে মাশরাফি-সাকিব-তামিমদের। লিগ পর্ব থেকে বিদায় নিলেও বিশ্বকাপজুড়ে উজ্জ্বল ছিলেন সাকিব।

ব্যাটে-বলে সমানতালে আলো ছড়িয়েছেন তিনি। আট ম্যাচে তুলে নিয়েছেন দুটি সেঞ্চুরি ও পাঁচটি হাফ সেঞ্চুরি। বাকি ম্যাচটিতে আউট হয়েছেন ৪১ রানে। সবমিলিয়ে তার নামের পাশে রয়েছে ৬০৬ রান। এ ছাড়া বল হাতে নিয়েছেছেন ১১ উইকেট।-প্রিয়