শ্রীলঙ্কার উদ্দেশ্যে দেশ ছাড়লো তামিমরা

সদ্য শেষ হলো বিশ্বকাপ আসর। খুব একটা বিশ্রামের সময় পেল না তামিমরা। তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলতে আজ দেশ ছেড়েছে জাতীয় দলের দশ ক্রিকেটার। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুপুর পৌনে একটায় শ্রীলঙ্কার উদ্দেশে রওনা হন তামিমরা। এ দলের হয়ে ২১ জুলাই দ্বিতীয় ম্যাচ খেলে রওনা দিবেন সাব্বির রহমান, মোহাম্মদ মিথুন, ফরহাদ রেজা ও এনামুল হক বিজয়। আর মিনি রঞ্জি খেলতে ভারত যাওয়ায় দেশে ফিরে তাদের সাথে যাবেন তাসকিনও।

দেশ ছাড়ার আগে অধিনায়ক তামিম ইকবাল নিজের সর্বোচ্চটা দেওয়ার কথা জানান। তিনি বলেন ‘ বোর্ড আমার ওপর যে দায়িত্ব দিয়েছে তা আমি সঠিকভাবে পালন করতে চাই। আমি আমার সর্বোচ্চটুকু দিয়ে চেষ্টা করবো আমার দায়িত্ব পালনের।’ উল্লেখ্য, ২৬ জুলাই নিজেদের প্রথম ওয়ানডেতে লঙ্কানদের মুখোমুখি হবে টাইগাররা। ২৮ ও ৩১ জুলাই অনুষ্ঠিত হবে দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে। এর আগে ২৩ জুলাই একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ দল।

শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ স্কোয়াড: তামিম ইকবাল খান (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ, তাসকিন আহমেদ, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), রুবেল হোসেন, সৌম্য সরকার, সাব্বির রহমান, মুস্তাফিজুর রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, ফরহাদ রেজা, তাইজুল ইসলাম ও এনামুল হক বিজয়।