ঈদে দেখা যাবে মোটাসোটা মেহজাবিনকে

অভিনেত্রী মেহজাবিন। বিশেষ দিবস মানেই তার নাটক। দর্শকও অপেক্ষায় থাকেন যে- কি নিয়ে আসছেন অভিনেত্রী? সেই ‘বড় ছেলে’ নাটকের সফলতার পর থেকে মেহজাবিনও নিজেকে তুলে ধরছেন অন্যরকম ভাবে। অভিনয়ের ক্ষেত্রে বেশ সচেতন হয়েছেন, সেই সঙ্গে ভিন্ন ভিন্ন চরিত্রের সঙ্গে তার উপস্থাপনও চমৎকার হয়ে উঠছে দিনে দিনে। এবারের ঈদে মেহজাবিনকে একটু ভিন্ন চরিত্রে দেখবে দর্শক। ইতোমধ্যে সোশ্যাল মিডিয়ায় তার সেই নাটকের কিছু ছবি প্রকাশ পেয়েছে।

যেখানে মেহজাবিনকে দেখা গিয়েছে বেশ মোটাসোটা। ‘যারা চাকুরির বিজ্ঞাপনে লিখতে লজ্জা পায়, যে স্থুলকায় মানুষ চাকুরির জন্য অ্যাপ্লাই করবেন না। কারণ মোটা মানুষের ব্রেনও মোটা হয়। এভাবে লিখলেই পারেন সমস্যা নাই তো। জানেনা আমাদের মোটা শরীরে অপমান ঢুকে না। যত অপমান আপনাদের, যত হিসাব মিলানোর ব্যাপার আপনাদের। আপনাদের কাছে বাহ্যিক সৌন্দর্যটাই আসল।

কে মেধাবী, কে পরিশ্রমী এই সব দরকার নাই। মায়া সবার মতো না।’- ফেসবুক অ্যাকাউন্টে এভাবেই কথাগুলো লিখেছেন জনপ্রিয় অভিনেত্রী মেহজাবিন চৌধুরী। আর সঙ্গে প্রকাশ করেছেন একটি ছবি। যেখানে দেখা গেছে, মোটাসোটা এক মেহজাবিনকে।বোঝাই যাচ্ছে একজন কর্মঠ নারীর চরিত্রে দেখা যাবে তাকে। নাটকের নাম ‘মায়া সবার মতো না’। এটি নির্মাণ করেছেন সাগর জাহান। নটকটিতে মেহজাবিনের বিপরীতে অভিনয় করেছেন তাহসান খান।

খোঁজ নিয়ে জানা যায়, গল্পের প্রয়োজনে জনপ্রিয় এই অভিনেত্রীকে এমন রূপ ধারণ করতে হয়েছে। নির্মাতা সাগর জাহান বলেন, ‘মায়া চরিত্রটি ফুটিয়ে তুলতে মেহজাবিন অনেক কষ্ট করেছে। প্রচণ্ড গরমের মধ্যে মোটা ও ভিন্নরকম একটি পোশাক পড়ে ছিল সারা দিন। কষ্ট করে শুটিং করছে, একবারও সেটি খোলেনি।’ মেহজাবিন বলেন, ‘দারুণ ও ভিন্ন একটি কাজ।

সাগর ভাই অনেক যত্ন নিয়ে কাজটি করছেন। নাটকের গল্পটি ব্যতিক্রম। দর্শক দেখলেই তা বুঝতে পারবেন। আমি চেষ্টা করেছি, নিজের চরিত্রটি ফুটিয়ে তুলতে।’-একুশে টেলিভিশন